Advertisement
১৮ মে ২০২৪
ICC ODI World Cup 2023

‘প্রতি ম্যাচে ৪০০ রান করা দলের হাল দেখো’, ৮৩ রানে শেষ হওয়া দক্ষিণ আফ্রিকাকে খোঁচা শামির

ইডেনে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিয়েছেন রোহিত শর্মারা। রান তাড়া করতে নেমে মাত্র ৮৩ রানে অল আউট হয়ে গিয়েছে পুরো দল। ম্যাচের পরে প্রতিপক্ষকে খোঁচা মেরেছেন মহম্মদ শামি।

Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১৫:৪০
Share: Save:

ইডেনে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে কড়া টক্করের আশা করেছিলেন সমর্থকেরা। কিন্তু দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিয়েছেন রোহিত শর্মারা। ভারত ৩২৬ রান করার পর ব্যাট করতে নেমে মাত্র ৮৩ রানে অল আউট হয়ে গিয়েছে পুরো দক্ষিণ আফ্রিকা। ম্যাচের পরে প্রতিপক্ষকে খোঁচা মেরেছেন মহম্মদ শামি।

ম্যাচ শেষে সম্প্রচারকারী চ্যানেলে কথা বলতে গিয়ে শামি বলেন, ‘‘প্রতি ম্যাচে ৪০০ রান করা দলের হাল দেখো।’’ শামির এই কথা থেকে পরিষ্কার, কতটা আত্মবিশ্বাসী তাঁরা। যে দল ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউ জ়িল্যান্ডের মতো দলকে হারিয়েছে সেই দলকে দাঁড় করিয়ে হারানো সহজ কথা নয়। সেটাই করে দেখিয়েছে ভারত। এই বিশ্বকাপে অবশ্য প্রথমে ব্যাট করতে নামলে বড় রান করেছেন দক্ষিণ আফ্রিকা। তারা দু’টি ম্যাচই হেরেছে পরে ব্যাট করে। রান তাড়া করতে নামলে বোঝা গিয়েছে, সমস্যা হচ্ছে দক্ষিণ আফ্রিকার।

চলতি বিশ্বকাপে ভারতের সব ক্রিকেটার ফর্মে রয়েছেন। রোহিত শর্মা ও শুভমন গিল ভাল শুরু করছেন। তার পরে হাল ধরছেন বিরাট কোহলি। ইডেনে ৩৫তম জন্মদিনে এক দিনের ক্রিকেটে ৪৯তম শতরান করেছেন বিরাট। ছুঁয়েছেন সচিন তেন্ডুলকরকে। ম্যাচের সেরাও হয়েছেন তিনি। বিরাটের পর শ্রেয়স আয়ার ও লোকেশ রাহুলও রান করছেন। শেষ দিকে দ্রুত রান তুলছেন সূর্যকুমার যাদব ও রবীন্দ্র জাডেজা।

বিশ্বকাপে ফর্মে রয়েছেন ভারতীয় বোলারেরাও। শামি ছাড়াও যশপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজ ভাল বল করছেন। বাঁ হাতি স্পিনার কুলদীপ যাদবও উইকেট পাচ্ছেন। সব মিলিয়ে দলের অন্দরের পরিস্থিতি ফুরফুরে। এই মেজাজেই বিশ্বকাপের বাকি ম্যাচ খেলতে চাইছেন রোহিতেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 India Cricket Mohammed Shami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE