Advertisement
১৮ মে ২০২৪
IPL 2022

Mohammed Shami: ‘কেম ছো গুজরাত টাইটানস’, আমদাবাদের হয়ে খেলতে মুখিয়ে মহম্মদ শামি

গত বছর তিনি খেলেছেন পঞ্জাব কিংসের হয়ে। এ বার নিলামে তাঁকে কিনেছে নতুন দল গুজরাত টাইটানস। দাম উঠেছে ৬ কোটি ২৫ লক্ষ টাকা।

শামিকে কিনেছে আমদাবাদ

শামিকে কিনেছে আমদাবাদ ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২২ ১২:৫৭
Share: Save:

গত বছর তিনি খেলেছেন পঞ্জাব কিংসের হয়ে। এ বার নিলামে তাঁকে কিনেছে নতুন দল গুজরাত টাইটানস। দাম উঠেছে ৬ কোটি ২৫ লক্ষ টাকা। নিলামে মহম্মদ শামিকে নিয়ে বেশ কয়েকটি দলের দর কষাকষির মধ্যে বাজিমাৎ করেছে আমদাবাদের ফ্র্যাঞ্চাইজি। নতুন দলে খেলার জন্য তিনি মুখিয়ে আছেন বলে জানিয়েছেন শামি। তাও আবার গুজরাতি ভাষায়।

একটি ভিডিয়ো বার্তায় শামি বলেন, ‘‘কেমন আছ গুজরাত টাইটানস। গুজরাতের হয়ে খেলতে পেরে আমি খুব খুশি। নতুন দলে খেলার জন্য মুখিয়ে আছি। খুব তাড়াতাড়ি আপনাদের সঙ্গে দেখা হচ্ছে। আশা করছি এই বছর আপনাদের জন্য আইপিএল খুব ভাল যাবে।’’

শামি প্রথম ২০১১ সালে আইপিএল-এর মঞ্চে আসেন। ২০১৩ সাল পর্যন্ত তিনি ছিলেন কলকাতা নাইট রাইডার্সের সদস্য। কিন্তু তিন বছরে মাত্র ৩টি ম্যাচ খেলেন তিনি। ২০১৪ সালে তাঁকে কেনে দিল্লি ক্যাপিটালস। ২০১৮ সাল পর্যন্ত সেখানেই খেলেন তিনি। দিল্লির হয়ে পাঁচ বছরে ৩২ ম্যাচে ২০ উইকেট নেন তিনি।

আইপিএল-এ শামির সব থেকে ভাল সময় কাটে পঞ্জাব কিংসের (আগে কিংস ইলেভেন পঞ্জাব) হয়ে। তিন বছরে ৪২টি ম্যাচেই খেলেন তিনি। নেন ৫৮ উইকেট। বল হাতে প্রীতি জিন্টাদের দলের হয়ে বড় ভূমিকা নিয়েছিলেন তিনি। আইপিএল-এ মোট ৭৭ ম্যাচে ৭৯ উইকেট নিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 Mohammed Shami Auction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE