Advertisement
১৭ মে ২০২৪
Irani Cup

ইরানি কাপে ২০০ যশস্বীর, ১৫০ পার অভিমন্যুর, প্রথম দিনই ৩৮১ রান অবশিষ্ট ভারতের

অবশিষ্ট ভারত তুলে নিয়েছে ৩৮১ রান। দ্বিশতরান করে ফেলেছেন মুম্বইয়ের যশস্বী। ১৫০ রান পার করে ফেলেছেন বাংলার অভিমন্যু।

Abhimanyu Easwaran

২৪০ বলে ১৫৪ রান করেন অভিমন্যু ঈশ্বরন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ১৮:০৪
Share: Save:

মধ্যপ্রদেশের বিরুদ্ধে দাপট দেখাচ্ছেন যশস্বী জয়সওয়াল এবং অভিমন্যু ঈশ্বরন। অবশিষ্ট ভারত তুলে নিয়েছে ৩৮১ রান। দ্বিশতরান করে ফেলেছেন মুম্বইয়ের যশস্বী। ১৫০ রান পার করে ফেলেছেন বাংলার অভিমন্যু।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন মায়াঙ্ক আগরওয়াল। কিন্তু শুরুতেই আউট হয়ে যান তিনি। মাত্র ২ রান করে আউট মায়াঙ্ক। অধিনায়ক আউট হওয়ার পর অবশিষ্ট ভারতের হয়ে ৩৭১ রানের জুটি গড়েন যশস্বী এবং অভিমন্যু। তাঁদের দাপটে প্রথম দিনেই কিছুটা ব্যাকফুটে মধ্যপ্রদেশ। যশস্বী করেন ২১৩ রান। মুম্বইয়ের ওপেনার অবশিষ্ট ভারতের হয়ে নেমেছিলেন তিন নম্বরে। আবেশ খানের বলে বোল্ড হন তিনি। কিন্তু তত ক্ষণে ৩০টি চার এবং তিনটি ছক্কা-সহ ২৫৯ বলে ২১৩ রান তুলে ফেলেছেন যশস্বী। তিনি আউট হওয়ার পরের বলেই রান আউট হয়ে যান অভিমন্যু। ২৪০ বলে ১৫৪ রান করেন বাংলার ওপেনার। তিনি মারেন ১৭টি চার এবং দু’টি ছক্কা।

অভিমন্যু এবং যশস্বী মধ্যপ্রদেশের বোলারদের নিয়ে ছিনিমিনি খেললেন। সারাংশ জৈনের ২৪ ওভারে ১০৩ রান তোলে অবশিষ্ট ভারত। ২০ ওভারে ৯০ রান দেন কুমার কার্তিকেয়। আবেশ শুরুতে মায়াঙ্ককে আউট করেছিলেন। দিনের শেষে তাঁর বলেই উইকেট দেন যশস্বী। সারা দিন ব্যাট করলেও অপরাজিত থেকে মাঠ ছাড়তে পারলেন না অভিমন্যুও। তাঁরা আউট হতে নেমেছেন সৌরভ কুমার এবং বাবা ইন্দ্রজিৎ। এখনও ব্যাট করা বাকি রয়েছে যশ ঢুল, উপেন্দ্র যাদবের। অভিমন্যুরা বড় রান তুলে দিয়েছেন। প্রথম ইনিংসে আরও বড় রানের চাপ মধ্যপ্রদেশের উপর চাপাতে চাইবে অবশিষ্ট ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE