Advertisement
১৮ মে ২০২৪
IPL 2024

আইপিএলে কোহলি, ধোনির জনপ্রিয়তা কতটা? আমেরিকার গায়কের সঙ্গে তুলনা করলেন ক্রিকেটার

মহেন্দ্র সিংহ ধোনি এবং বিরাট কোহলিকে নিয়ে কথা বলতে গিয়ে আমেরিকার গায়কের সঙ্গে তুলনা করলেন জস বাটলার। রাজস্থানের ক্রিকেটারের মতে, দুই ক্রিকেটারকে নিয়ে উন্মাদনা অন্য স্তরের।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি (বাঁ দিকে) এবং বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১৫:৩৫
Share: Save:

আইপিএলের জন্মলগ্ন থেকে খেলছেন দু’জনে। নিজেদের দলের সমর্থকই শুধু নয়, গোটা দেশ এবং বিশ্বের ক্রিকেট সমর্থকদেরও প্রিয় তারা। সেই মহেন্দ্র সিংহ ধোনি এবং বিরাট কোহলিকে নিয়ে কথা বলতে গিয়ে আমেরিকার গায়কের সঙ্গে তুলনা করলেন জস বাটলার। রাজস্থানের ক্রিকেটারের মতে, টেলর সুইফ্‌টের অনুষ্ঠান দেখতে গিয়ে যে রকম পাগল হয়ে যান দর্শকেরা, একই অবস্থা হয় কোহলি, ধোনির ম্যাচ দেখতে গিয়েও।

এক ভিডিয়োয় বাটলার বলেছেন, “আইপিএলে ধোনি, কোহলিকে নিয়ে পাগলামি অনেক দিন ধরেই লক্ষ করছি। ওদের জনপ্রিয়তার সঙ্গে কোনও ক্রিকেটারেরই তুলনা হয় না। ধোনি, কোহলি মাঠে নামলে যে চিৎকার হয়, তাতে মনে হয় ১০ বছরের ছেলেরা টেলর সুইফ্‌টের অনুষ্ঠান দেখতে গিয়েছে। ওই আওয়াজ সহ্য করা খুব কঠিন। মাঠে না নেমে হাঁটাচলা করলেও মানুষের চিৎকার থামে না।”

শুধু তাই নয়, কোহলি, ধোনিকে ভারতের প্রথম সারির খ্যাতনামী হিসাবে উল্লেখ করেছেন বাটলার। বিমানবন্দরে বা অন্য কোথাও যে ভাবে তাঁদের নিয়ে মাতামাতি হয় সেটাই বলেছেন তিনি। বাটলারের কথায়, “বিমানবন্দরে যাওয়ার সময় ওদের ঘিরে সব সময় নিরাপত্তারক্ষীরা থাকে। কাউকে ওদের কাছাকাছি ঘেঁষতে দেয় না। ওরা ভারতের প্রথম সারির সেলিব্রিটি। এখন সমাজমাধ্যমের যুগে তা আরও বেড়ে গিয়েছে।”

এই উন্মাদনা যে মাঝেসাঝে বিড়ম্বনার কারণ হতে পারে, তা নিজের উদাহরণ দিয়ে বুঝিয়েছেন বাটলার। বলেছেন, “মাঝেমাঝে ঘরের দরজা বন্ধ রেখে চুপচাপ লুকিয়ে থাকতে ইচ্ছা করে। আমি যাদের কথা বললাম তাদের মতো উন্মাদনা আমাকে নিয়ে হয় না। কিন্তু মাঝেসাঝে সমর্থকদের দেখলে ভালই লাগে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 MS Dhoni Virat Kohli Jos Buttler
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE