Advertisement
১৮ মে ২০২৪
T20 World Cup 2024

‘টি-টোয়েন্টি বিশ্বকাপে কিন্তু এত রান উঠবে না’, সতর্ক করলেন কেকেআর পেসার

কলকাতা নাইট রাইডার্সের পেসারের মতে আইপিএলে ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মের কারণে এত রান উঠছে। বিশ্বকাপে সেটা হবে না বলেই মনে করছেন মিচেল স্টার্ক।

Mitchell Starc

মিচেল স্টার্ক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ১৫:৩৯
Share: Save:

আইপিএলের মতো এত রান টি-টোয়েন্টি বিশ্বকাপে উঠবে না বলেই মনে করছেন মিচেল স্টার্ক। কলকাতা নাইট রাইডার্সের পেসারের মতে আইপিএলে ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মের কারণে এত রান উঠছে। বিশ্বকাপে সেটা হবে না।

এ বারের আইপিএলে একাধিক বার ২৫০-র বেশি রান উঠেছে। প্রায় প্রতি ম্যাচেই ২০০-র কাছাকাছি রান উঠছে। ওয়েস্ট ইন্ডিজ় এবং আমেরিকায় আয়োজিত এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সেটা হবে না বলেই মত স্টার্কের। তিনি বলেন, “আন্তর্জাতিক ক্রিকেটে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নেই। তাই ওখানে এত রান উঠবে কি না সেটা দেখতে হবে।” একটু থেমে স্টার্ক বলেন, “আমার মনে হয় ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম না থাকার প্রভাব পড়বে। প্রথম একাদশে বাইরে থেকে এক জনকে যখন আনা যাবে না, তখন দলের ভারসাম্য বদলে যাবে। অলরাউন্ডারদের প্রয়োজন বাড়বে। অধিনায়কদের তখন ১১ জন ক্রিকেটারকে নিয়ে খেলতে হবে। সেই অনুযায়ী ভাবনাচিন্তা করতে হবে। আইপিএলে এই ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম কিন্তু বেশ উপভোগ্য।”

শুক্রবার দ্রুত উইকেট পড়ে যাওয়ায় কেকেআর মণীশ পাণ্ডেকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে নামিয়ে দেয়। সেই সিদ্ধান্ত কাজে লেগে যায়। মণীশের ব্যাটে ভর করে ১৬৯ রান করে ফেলে কলকাতা। স্টার্ক বলেন, “ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মের ফলে একটা বদল তো অবশ্যই এসেছে। প্রত্যেক দলে বাড়তি ব্যাটার থাকছে। ব্যাটিং গভীরতা বাড়ছে। বোলিংয়ের ক্ষেত্রে সুবিধা পাওয়া যাচ্ছে। এই নিয়মের সুবিধা এ বারের প্রতিযোগিতায় বেশ ভাল ভাবে দেখা গিয়েছে। পাওয়ার প্লে-তে ব্যাট করার সময় ব্যাটারেরা কোনও ভয় পাচ্ছে না। কারণ তারা জানে দলের ব্যাটিং গভীরতা রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 IPL 2024 Mitchell Starc KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE