Advertisement
১৯ মে ২০২৪
IPL 2024

কেন আইপিএলে রোহিতের বদলে হার্দিক অধিনায়ক? কারণ জানালেন মুম্বইয়ের প্রধান কোচ

পাঁচ বারের আইপিএলজয়ী রোহিত শর্মা মুম্বইয়ের হয়ে খেলবেন ব্যাটার হিসাবে। ভারতীয় দলের নেতাকে এই ভাবে সরিয়ে কেন হার্দিককে অধিনায়ক করা হল? এত দিন পর জানালেন মুম্বই ইন্ডিয়ান্সের প্রধান কোচ মার্ক বাউচার।

Hardik Pandya

রোহিত শর্মা এবং হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৫৯
Share: Save:

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক করা হয়েছে হার্দিক পাণ্ড্যকে। গুজরাত টাইটান্স থেকে তাঁকে দলে এনে অধিনায়ক করা হল। পাঁচ বারের আইপিএলজয়ী রোহিত শর্মা খেলবেন ব্যাটার হিসাবে। ভারতীয় দলের নেতাকে এই ভাবে সরিয়ে কেন হার্দিককে অধিনায়ক করা হল? এত দিন পর জানালেন মুম্বই ইন্ডিয়ান্সের প্রধান কোচ মার্ক বাউচার।

আসন্ন আইপিএলে হার্দিককে অধিনায়ক করার প্রসঙ্গে বাউচার বলেন, “এটা একেবারেই ক্রিকেটীয় সিদ্ধান্ত। আমরা হার্দিককে ফিরিয়ে আনতে চেয়েছিলাম। এটা আমার কাছে একটা পরিবর্তনের সময়। কিন্তু ভারতে এটা সকলে বোঝে না। এখানে একটা আবেগ কাজ করে। আমি চেষ্টা করব রোহিতের থেকে ব্যাটার হিসাবে সেরাটা বার করে আনতে। রোহিত ওর ব্যাটিংটা উপভোগ করুক।”

আইপিএলে ক্রিকেট ছাড়াও আরও অনেক কিছু থাকে। অধিনায়কের উপর চাপ বেশি থাকে। এমনটাই মত বাউচারের। রোহিতকে সেই সব কিছু থেকে মুক্তি দিতে চেয়েছিলেন তিনি। সেই কারণেই রোহিতের জায়গায় হার্দিককে অধিনায়ক করা হয়েছে বল মত বাউচারের। তিনি বলেন, “আইপিএলে শুধু ক্রিকেট নয়, আরও কিছু থাকে। ওখানে ফোটোশ্যুট হয়। আরও অনেক কিছু হয় যেগুলোর সঙ্গে ক্রিকেটের কোনও সম্পর্ক নেই। ওগুলো বিজ্ঞাপনের জন্য প্রয়োজন। সেখানে অধিনায়ককে থাকতে হয়।”

রোহিত সম্পর্কে বাউচার বলেন, “রোহিত খুব ভাল মানুষ। ও অনেক দিন ধরে মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দিচ্ছে। সাফল্যও পেয়েছে। এখন ভারতকেও নেতৃত্ব দিচ্ছে। তাই ও যেখানেই যায় ক্যামেরা ওর পিছন পিছন ঘোরে। সেই সব সামলাতে ব্যস্ত থাকতে হয় ওকে। যার জন্য ব্যাট হাতে এখন সে ভাবে সাফল্য পাচ্ছে না রোহিত। কিন্তু অধিনায়ক হিসাবে দুর্দান্ত। রোহিত মুম্বই দলের গুরুত্বপূর্ণ সদস্য। আশা করব নেতৃত্বের চাপ ওর উপর থেকে চলে যাওয়ায় আইপিএলে ব্যাট হাতে সেই পুরনো রোহিতকে দেখতে পাব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE