Advertisement
১৭ মে ২০২৪
India vs Afghanistan

ফিরছেন বিরাট, আফগানদের বিরুদ্ধে দ্বিতীয় টি২০-তে রোহিতদের দলে জোড়া বদল, বাদ যাবেন কারা?

আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে ভারত। তার পরেও দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে জোড়া বদল হতে পারে। কারা দলে ঢুকবেন? কারা বাদ যাবেন?

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ০৮:৫৮
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে জোড়া বদল হতে পারে ভারতীয় দলে। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ সহজেই জিতেছে ভারত। তার পরেও দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে বদলের ইঙ্গিত। দলে ফিরছেন বিরাট কোহলি। আরও এক ক্রিকেটার সুযোগ পেতে পারেন ভারতীয় দলে।

ভারতের সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা— প্রথম ম্যাচে ব্যাট হাতে রান পাননি। কিন্তু অধিনায়ক হিসাবে সফল রোহিত। দ্বিতীয় ম্যাচেও খেলবেন তিনি। এই ম্যাচে ব্যাটে রান চাইছেন রোহিত।

যশস্বী জয়সওয়াল— চোট পাওয়ায় শেষ মুহূর্তে দল থেকে বাদ পড়েছিলেন। কিন্তু তার আগে সাংবাদিক বৈঠকে রোহিতের সঙ্গে ওপেনার হিসাবে যশস্বীর কথা জানিয়েছিলেন রাহুল দ্রাবিড়। দ্বিতীয় ম্যাচে যশস্বী সুস্থ থাকলে তিনিই খেলবেন। সে ক্ষেত্রে প্রথম একাদশের বাইরে থাকতে হবে শুভমন গিলকে।

বিরাট কোহলি— প্রথম ম্যাচে খেলেননি। দ্বিতীয় ম্যাচে প্রথম একাদশে তাঁর খেলা নিশ্চিত। সে ক্ষেত্রে প্রথম একাদশের বাইরে বসতে হবে তিলক বর্মাকে। প্রথম ম্যাচে ২৬ রান করেছিলেন তিলক। কিন্তু তার পরেও বিরাটের জন্য জায়গা ছাড়তে হতে পারে তাঁকে।

শিবম দুবে— প্রথম ম্যাচে সেরা ক্রিকেটার হয়েছেন। ১ উইকেট নিয়েছেন। ব্যাট হাতে ম্যাচ জেতানো ৬০ রান করেছেন। দ্বিতীয় ম্যাচেও একই ভূমিকায় দেখা যেতে পারে শিবমকে।

জীতেশ শর্মা— প্রথম ম্যাচে ৩১ রান করেছেন। উইকেটের পিছনেও ভাল দেখিয়েছে তাঁকে। তাই দ্বিতীয় ম্যাচেও সঞ্জু স্যামসনের বদলে জীতেশকেই প্রথম একাদশে দেখা যাবে।

রিঙ্কু সিংহ— ভারতের নতুন ফিনিশার। শেষ দিকে ব্যাট হাতে ভাল খেলেন। পাশাপাশি ভাল ফিল্ডার তিনি। খেলবেন ভারতের প্রথম একাদশে।

অক্ষর পটেল— প্রথম ম্যাচে ভাল বল করেছেন। ব্যাটও করতে পারেন। দ্বিতীয় অলরাউন্ডার হিসাবে অক্ষরকেই দেখা যাবে ভারতীয় দলে।

ওয়াশিংটন সুন্দর— প্রথম ম্যাচে ভারতের তৃতীয় অলরাউন্ডার হিসাবে খেলেছেন। টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের ভূমিকা বেশি গুরুত্বপূর্ণ। ব্যাটও ভালই করেন সুন্দর। তাই তিনিও দ্বিতীয় ম্যাচে খেলবেন।

রবি বিষ্ণোই— প্রথম ম্যাচে খুব একটা ভাল বল করতে পারেননি। কিন্তু কুড়ি-বিশের ক্রিকেটে বিষ্ণোইয়ের উপর ভরসা রাখছে দল। তাই দ্বিতীয় ম্যাচেও খেলবেন তিনি।

মুকেশ কুমার— যে কয়েকটি ম্যাচে খেলেছেন ভরসা দিয়েছেন কোচ ও অধিনায়ককে। ডেথ ওভারে ভাল বল করতে পারেন। তাই ইন্দোরেও নতুন বল হাতে মুকেশকে দেখা যাবে।

আরশদীপ সিংহ— বাঁ হাতি আরশদীপ প্রথম ম্যাচে ভাল খেলেছেন। নতুন বলের পাশাপাশি পুরনো বলেও ভাল বল করতে পারেন তিনি। তাই মুকেশের সঙ্গী হিসাবে আরশদীপকেই দেখা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Afghanistan Probable XI India Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE