Advertisement
০২ মে ২০২৪
T20 World Cup 2024

এক ফাইনালে হারের রেশ কাটেনি, এর মধ্যেই অন্য বিশ্বকাপজয়ের স্বপ্ন দেখছেন প্রাক্তন কোচ

এক দিনের বিশ্বকাপের ফাইনালে হারের পর মাত্র এক সপ্তাহ কেটেছে। এর পর মধ্যেই অন্য একটি বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখতে শুরু করে দিলেন রবি শাস্ত্রী। কোন বিশ্বকাপের স্বপ্ন দেখছেন তিনি।

cricket

ভারতের টি-টোয়েন্টি দল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১৭:৪৯
Share: Save:

এক দিনের বিশ্বকাপের ফাইনালে হারের পর মাত্র এক সপ্তাহ কেটেছে। এর পর মধ্যেই অন্য একটি বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখতে শুরু করে দিলেন রবি শাস্ত্রী। ভারতের প্রাক্তন কোচের মতে, পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ট্রফি জয়ের অন্যতম সেরা দাবিদার এই ভারতীয় দল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের সিরিজ়‌ের প্রথম দু’টি ম্যাচ দেখেই এ কথা বলেছেন। ভারত সিরিজ়ে ২-০ এগিয়ে রয়েছে।

শাস্ত্রী বলেছেন, “হারটা হৃদয়বিদারক। কিন্তু আমাদের ছেলেরা অনেক কিছু শিখতে পেরেছে। আমি দেখতে পাচ্ছি যে ভারত খুব তাড়াতাড়ি একটা বিশ্বকাপ জিততে চলেছে। হয়তো সেটা ৫০ ওভারের নয়। কারণ সেই দলটা নতুন করে তৈরি করতে হবে। কিন্তু ২০ ওভারের ক্রিকেটে এই ভারতীয় দল পরের বিশ্বকাপে সবাইকে চ্যালেঞ্জ জানাবে। দলের প্রাণ তৈরি হয়ে গিয়েছে। এখন ছোট ফরম্যাটের দিকেই বেশি করে নজর দেওয়া উচিত।” হার্দিক পাণ্ড্য, সূর্যকুমার যাদব, যশপ্রীত বুমরা, রিঙ্কু সিংহের মতো ক্রিকেটারেরা থাকায় টি-টোয়েন্টি দলের খোলনলচে তৈরি হয়ে গিয়েছে বলেই মত শাস্ত্রীর।

তবে এখনও এক দিনের বিশ্বকাপ ফাইনালের সেই হার ব্যথা দিচ্ছে শাস্ত্রীকে। মেনে নিয়েও তিনি এগিয়ে যেতে বলেছেন দলকে। বলেছেন, “সত্যি বলতে, শক্তিশালী দল হয়েও বিশ্বকাপ জিততে না পারায় এখনও ব্যথা লাগে। কিন্তু সহজে কিছুই আসে না। সচিন তেন্ডুলকরকেও ছ’টা বিশ্বকাপ অপেক্ষা করতে হয়েছে। এত সহজে বিশ্বকাপ জেতা যায় না। বিশ্বকাপ জিততে গেলে সবচেয়ে বড় দিনটায় সেরা পারফরম্যান্স করতে হবে। আগে কী করেছো সেটা মাথায় রাখলে হবে না। সেই দিনে খেলতে না পারলে কিছু করার নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Ravi Shastri Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE