Advertisement
১৭ মে ২০২৪
Rohit Sharma

বাদ রোহিত! মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে দূরত্ব কি আরও বেড়ে গেল পাঁচ বারের ট্রফিজয়ী অধিনায়কের?

চলতি মরসুমে রোহিত শর্মাকে নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। রোহিতের সঙ্গে কি মুম্বইয়ের সম্পর্ক তলানিতে ঠেকেছে? আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ির পোস্টে তারই ইঙ্গিত।

An image of Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ২২:৫০
Share: Save:

রোহিত শর্মার সঙ্গে সম্পর্ক কি আরও খারাপ হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের? সম্প্রতি মুম্বইয়ের একটি পোস্টে তারই ইঙ্গিত পাওয়া গিয়েছে। চলতি মরসুমে রোহিতকে নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। এ বার তাদের পোস্ট করা ছবি থেকেই বাদ পড়লেন পাঁচ বারের আইপিএল জয়ী অধিনায়ক।

শুক্রবার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের দল ঘোষণা করেছে বিসিসিআই। সেই দল ঘোষণার পরে সমাজমাধ্যমে একটি পোস্ট দিয়েছে মুম্বই। তিন জন ক্রিকেটারকে রাখা হয়েছে ছবিতে। তাঁরা হলেন লোকেশ রাহুল, যশপ্রীত বুমরা ও শ্রেয়স আয়ার। তাঁদের মধ্যে একমাত্র বুমরা মুম্বইয়ে খেলেন। রাহুল লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক। শ্রেয়স কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক। অথচ ভারতীয় দলের অধিনায়ক রোহিতকেই সেই ছবি থেকে বাদ দেওয়া হয়েছে।

এই পোস্টের পরেই জল্পনা শুরু হয়েছে। অনেকে প্রশ্ন করেছেন, কোনও দলের ছবিতে সাধারণত অধিনায়ক থাকেন। রোহিত আবার শুধু ভারতের নন, মুম্বইকেও দীর্ঘ দিন নেতৃত্ব দিয়েছেন। পাঁচ বার চ্যাম্পিয়ন করেছেন। সেই রোহিতকে বাদ রেখে কি মুম্বই বুঝিয়ে দিল যে রোহিত-যুগ অতীত? প্রশ্ন উঠছে।

চলতি আইপিএলের নিলামের আগে নাটকীয় ভাবে হার্দিক পাণ্ড্যকে দলে নিয়েছিল মুম্বই। গুজরাত থেকে হার্দিককে কিনেছিল তারা। তখনই ইঙ্গিত পাওয়া গিয়েছিল। নিলামের পরে মুম্বই জানিয়ে দেয় যে হার্দিক রোহিতের জায়গায় মুম্বইয়ের অধিনায়ক হচ্ছেন। তখনই মুম্বইয়ের এই সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন অনেকে। সেই বিতর্ক আরও বাড়ল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma Mumbai Indians IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE