Advertisement
১৯ মে ২০২৪
Rinku Singh

ভারতীয় দলে এখন রিঙ্কুদের ছ’জনের ‘গ্রুপ’, কাদের সঙ্গে নৈশভোজে যান কেকেআর তারকা?

হ্যাংঝাউতে গিয়ে এশিয়ান গেমসে খেলেছেন। কিন্তু প্রথম বার ভারতীয় দলের হয়ে বিদেশ সফরে গেলেন রিঙ্কু সিংহ। দক্ষিণ আফ্রিকায় গিয়েই ভারতীয় পিচের সঙ্গে পার্থক্য বোঝালেন।

cricket

রিঙ্কু সিংহ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ১৮:০০
Share: Save:

হ্যাংঝাউতে গিয়ে এশিয়ান গেমসে খেলেছেন। কিন্তু প্রথম বার ভারতীয় দলের হয়ে বিদেশ সফরে গেলেন রিঙ্কু সিংহ। প্রথম বার অনুশীলনে নেমেই বুঝে গেলেন, লড়াই মোটেই সহজ নয়। দক্ষিণ আফ্রিকার পিচের সঙ্গে ভারতের পিচের পার্থক্য বুঝিয়ে দিলেন রিঙ্কু। পাশাপাশি জানালেন, দলের কয়েক জনের সঙ্গে তাঁর গাঢ় বন্ধুত্ব হয়ে গিয়েছে।

বিসিসিআই টিভিকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, “এখানকার আবহাওয়া ভাল। প্রথমে আমরা ওয়ার্ম-আপ করলাম। তার পরে নেট করেছি। দক্ষিণ আফ্রিকার উইকেট ভারতের থেকে অনেক আলাদা। এখানে অনেকটা বাউন্স হয়। বল অনেকটা জোরে আসে। সেই গতিকেই আমাদের কাজে লাগাতে হবে।”

ভারতীয় দলে নিজের ভূমিকা আরও এক বার স্পষ্ট করে দিয়েছেন রিঙ্কু। বলেছেন, “২০১৩ সাল থেকে উত্তরপ্রদেশের হয়ে খেলছি। পাঁচ নম্বরই আমার পছন্দের পজিশন। ওখানে খেলা সহজ নয়। বিভিন্ন পরিস্থিতিতে ভূমিকা বদলে যেতে পারে। আমি নিজের উপরে বিশ্বাস রাখি। নিজের পাশে থাকি।”

দলের মধ্যে অনেক বন্ধুও হয়ে গিয়েছে রিঙ্কুর। হাসিখুশি এই ক্রিকেটারকে সবাই আপন করে নিয়েছেন। রিঙ্কুও ভাল ভাবে মিশে গিয়েছেন। সেই প্রসঙ্গে বলেছেন, “আমরা পাঁচ-ছ’জন একসঙ্গে থাকি। আমি, আবেশ (খান) ভাই, রবি (বিষ্ণোই) ভাই, জিতেশ (শর্মা) ভাই। এখন আমার কুলদীপ (যাদব) ভাইয়ের সঙ্গে নৈশভোজ করতে যাওয়ার কথা রয়েছে। সবাই মিলে খুব মজা করি। ক্রিকেটে মজা করা খুব দরকার।”

মাঠে রিঙ্কুকে মাঝে মাঝেই বিরাট ছক্কা মারতে দেখা যায়। অবলীলায় ১০০ মিটারেরও বেশি দূরে ছক্কা মারেন। কী ভাবে গায়ে জোর পান, সেই উত্তর আগেই দিয়েছেন। এ দিনও বলেন, “আমি ক্রিকেট খেলার শুরু থেকেই ফিটনেসের উপরে আলাদা জোর দিই। আমি বরাবর নিজেকে বলে এসেছি, যত বড় মঞ্চে ক্রিকেট খেলব তত বেশি ফিটনেসের উপরে নজর দিতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rinku Singh India vs South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE