Advertisement
১৮ মে ২০২৪
Rohit Sharma

বিশ্বকাপের দল থেকে বাদ পড়লে কেমন লাগে? নিজের উদাহরণ দিয়ে তিন সতীর্থকে বোঝাবেন রোহিত

বিশ্বকাপের দলে ১৫ জনের নাম ঘোষণা করতে হবে। বাদ দিতে হবে তিন জনকে। তাঁদের কী ভাবে সে কথা শোনাবেন বুঝতে পারছেন না রোহিত শর্মা। নিজের উদাহরণ টানতে পারেন তিনি।

cricket

রোহিত শর্মা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৯:৫০
Share: Save:

বিশ্বকাপের জন্যে ১৮ জনকে প্রাথমিক ভাবে বেছে রাখা হয়েছে। সেই দল থেকে চূড়ান্ত ১৫ জনকে বেছে নিতে হবে। অর্থাৎ বাদ দিতেই হবে তিন জনকে। রোহিত শর্মার মন মানছে না। কিন্তু বিশ্বকাপের দল থেকে বাদ পড়ার অভিজ্ঞতা ভারত অধিনায়কের রয়েছে। বাদ পড়া তিন সতীর্থকে সেই উদাহরণই দেবেন রোহিত। বিশ্বকাপের আগে এক সাক্ষাৎকারে এ কথা বলেছেন তিনি।

সংবাদ সংস্থা পিটিআই-কে রোহিত বলেছেন, “সেরা দল বেছে নিতে গেলে কাউকে না কাউকে বাদ দিতেই হবে। এর আগেও যখন কাউকে বাদ দিয়েছি রাহুল (দ্রাবিড়) ভাই এবং আমি তাদের বুঝিয়ে বলেছি। প্রতি বার বাদ পড়া ক্রিকেটারদের গিয়ে বলি কেন তাদের দলে নেওয়া হল না। সামনাসামনি, মুখোমুখি কথা হয়, যাতে কোনও অস্পষ্টতা না থাকে।”

রোহিতের সংযোজন, “বাদ পড়া ক্রিকেটারদের মানসিক অবস্থা কেমন সেটা নিজেকে দিয়ে বোঝার চেষ্টা করি। ২০১১ বিশ্বকাপে যখন আমাকে নেওয়া হয়নি তখন মন ভেঙে গিয়েছিল। আমি জানি বিশ্বকাপের দল থেকে বাদ পড়লে কেমন লাগে। আমি, কোচ, নির্বাচক সব সময় বিপক্ষ, পিচ এবং শক্তির কথা ভেবে দল গঠন করি। সব সময় নিখুঁত হতে পারি না। কিন্তু সিদ্ধান্ত নিতেই হয়। মানুষ হলে ভুল হবেই।”

বাদ পড়ার ক্ষেত্রে যে অধিনায়কের পছন্দ-অপছন্দ গুরুত্ব পাবে না, এটা স্পষ্ট বলেছেন রোহিত। তাঁর কথায়, “আমি কাউকে পছন্দ করি না বলে দলে নিলাম না এমনটা মোটেই হবে না। অধিনায়কের কোনও পছন্দ-অপছন্দ থাকে না। কেউ বাদ পড়লে তার নির্দিষ্ট কারণ থাকবে। বিশ্বকাপ থেকে বাদ পড়ার পর জানতাম না আমি কী করব। যুবি ভাই (যুবরাজ সিংহ) এসে আমাকে নৈশভোজে নিয়ে গেল। সেখানেই বলেছিল আমার সামনে অনেক বছর রয়েছে। এক দিন ঠিক বিশ্বকাপে খেলব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma BCCI ICC ODI World Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE