Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sarfaraz Khan

অভিষেকের পরেও অভিমান যাচ্ছে না সরফরাজ়ের, মুখ খুললেন জাডেজার ভুলে হওয়া রান আউট নিয়েও

মনে করা হচ্ছিল অভিষেকেই শতরান করে ফেলবেন সরফরাজ় খান। তবে ফিরতে হয় মাত্র ৬২ রানেই। রবীন্দ্র জাডেজার ভুলে রান আউট হন। ম্যাচের পর সেই প্রসঙ্গে মুখ খুললেন ‘বিদ্রোহী’ ক্রিকেটার। কথা বললেন এত দিন সুযোগ না পাওয়া নিয়েও।

cricket

রান আউট হওয়ার পর সরফরাজ় খান। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৫৪
Share: Save:

যে ভাবে খেলছিলেন, তাতে মনে করা হচ্ছিল অভিষেকেই শতরান করে ফেলবেন। ইংরেজ বোলারদের বিরুদ্ধে এতটাই আগ্রাসী ছিল তাঁর খেলা। সেই সরফরাজ় খানকে ফিরতে হল মাত্র ৬২ রানেই। রবীন্দ্র জাডেজার ভুলে রান আউট হয়ে যান তিনি। ম্যাচের পর সেই প্রসঙ্গে মুখ খুললেন ‘বিদ্রোহী’ ক্রিকেটার। পাশাপাশি একটু অভিমানও ঝরে পড়ল গলায়। বুঝিয়ে দিলেন, কতটা অপেক্ষা করে তার পর জাতীয় দলের দরজা খুলেছে তাঁর কাছে।

রান আউট নিয়ে সরফরাজ় বলেছেন, “এটা খেলারই অংশ। বোঝাপড়ার ভুল হতেই পারে ক্রিকেটে। কখনও রান আউট হয়, আবার কখনও রান হতে পারে। মধ্যাহ্নভোজের সময় আমি জাডেজার সঙ্গে কথা বলেছিলাম। ওকে অনুরোধ করেছিলাম যাতে খেলার সময় আমার সঙ্গে নিয়মিত কথা বলে। খেলার সময় কথা বলতে ভাল লাগে। তার উপর প্রথম বার নেমেছিলাম। তাই জন্য জাডেজাকে বলেছিলাম কথা বলে যাওয়ার জন্য। ও সেটাই করেছে এবং আমার ব্যাটিংয়ের সময় অনেক সাহায্য করেছে।”

শুরুর দিকে সরফরাজ়কে একটু চিন্তায় লাগছিল। ক্রিজে গিয়ে সামান্য মন্থর ছিলেন। দ্বিধাগ্রস্ত লাগছিল। সময় এগোনোর সঙ্গে সঙ্গে তাঁর আসল ‘রূপ’ বেরিয়ে আসে। সেই প্রসঙ্গে তিনি বলেছেন, “চার ঘণ্টা সাজঘরে প্যাড পরে বসেছিলাম। ভাবছিলাম, সারা জীবনে এত ধৈর্য রেখেছি। তাই আর একটু ধৈর্য রাখলে খারাপ কিছু হবে না। ব্যাট করতে যাওয়ার সময়েও প্রথম কয়েকটা বলে নার্ভাস ছিলাম। কিন্তু অনেক অনুশীলন এবং পরিশ্রম করেছি। তাই সব ঠিকঠাক গিয়েছে।”

অভিষেকের মুহূর্ত নিয়েও আবেগপ্রবণ সরফরাজ়। দেরিতে হলেও সুযোগ যে অবশেষে তাঁর কাছে এসেছে এটা ভেবেই খুশি তিনি। বলেছেন, “প্রথম বার মাঠে আসা এবং বাবার সামনে জাতীয় দলের টুপি নেওয়া, এই অনুভূতি বলে বোঝানো যাবে না। ছ’বছর বয়সে ক্রিকেট খেলা শুরু করার পর থেকে ভারতের হয়ে খেলার ইচ্ছা ছিল। আজ তা পূর্ণ হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sarfaraz Khan India vs England 2024 Ravindra Jadeja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE