Advertisement
০৫ মে ২০২৪
Bangladesh Cricket

শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানে হারের ধাক্কা, এক বছর পর বাংলাদেশের টেস্ট দলে শাকিব

গত বছর এপ্রিলের শুরুতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট খেলেছিলেন শাকিব। সে বার তিনি ছিলেন অধিনায়ক। তার পর আর লাল বলের ক্রিকেট খেলেননি ৩৭ বছরের অলরাউন্ডার।

picture of Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১৯:১৩
Share: Save:

শ্রীলঙ্কার কাছে প্রথম টেস্টে ৩২৮ রানের ধাক্কা সামলাতে এক বছর পর টেস্ট দলে শাকিব আল হাসানকে ফেরাল বাংলাদেশ। মঙ্গলবার দ্বিতীয় টেস্টের জন্য দল ঘোষণা করেছেন বাংলাদেশের নির্বাচকেরা। সেই দলে নাম রয়েছে প্রাক্তন অধিনায়কের।

গত রবিবার ৩৭ বছর পূর্ণ করা শাকিব শেষ টেস্ট খেলেছেন গত ২০২৩ সালের এপ্রিলের শুরুতে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সেই টেস্টের পর আর লাল বলের ক্রিকেট খেলেননি তিনি। প্রায় এক বছর পর আবার তাঁকে নেওয়া হল টেস্ট দলে। অধিনায়ক হিসাবে শেষ টেস্ট খেলেছিলেন তিনি। এ বার খেলবেন সাধারণ ক্রিকেটার হিসাবে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিলেট টেস্টে বাংলাদেশের ব্যাটিং এবং বোলিং প্রত্যাশিত মানের হয়নি। দু’ইনিংসেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে নাজমুল হোসেন শান্তর দল। মিডল অর্ডারে অভিজ্ঞতার অভাব ছিল স্পষ্ট। সেই খামতি ঢাকতেই সম্ভবত তাওহিদ হৃদয়ের জায়গায় শাকিবকে দলে ফেরানো হয়েছে। দ্বিতীয় টেস্টের দলে বাংলাদেশ আরও কিছু পরিবর্তন করেছে। চোটের জন্য চট্টগ্রামে খেলতে পারবেন না জোরে বোলার মুশফিক হাসান। তাঁর পরিবর্ত হিসাবে দলে এসেছেন হাসান মাহমুদ।

দ্বিতীয় টেস্টের জন্য বাংলাদেশ দল: নাজমুল হোসেন (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান, সাদমান ইসলাম, লিটন দাস, মোমিনুল হক, শাকিব আল হাসান, শাহাদাত হোসেন, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, খালেদ আহমেদ, নাহিদ রানা এবং হাসান মাহমুদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE