Advertisement
০৫ মে ২০২৪
Shane Warne

Shane Warne: রুদ্ধদ্বার শেষকৃত্য, ওয়ার্নকে বিদায় পরিবার-পরিজন ও ঘনিষ্ঠ বন্ধুদের

প্রয়াত ক্রিকেটারকে ৩০ মার্চ আনুষ্ঠানিক ভাবে বিদায় জানাবে অস্ট্রেলিয়া। এমসিজি-তে উপস্থিত থাকতে পারেন সে দেশের প্রধানমন্ত্রী স্কট মরিসন।

শেন ওয়ার্নের কফিন কাঁধে ছেলে জ্যাকসন (সামনে) এবং অন্য পরিজনরা।

শেন ওয়ার্নের কফিন কাঁধে ছেলে জ্যাকসন (সামনে) এবং অন্য পরিজনরা। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২২ ১৪:৪৫
Share: Save:

বিদায় ওয়ার্নি।

চোখের জলে শেষ বিদায় জানানোর সময় পরিবারের সদস্য, পরিজন এবং ঘনিষ্ঠ বন্ধুরা হয়তো এটুকুই বলতে পেরেছেন। গলার কাছে দলা পাকিয়ে আসা কান্না আর চোখের জল সামলে এর বেশি আর কীই বা বলা যায়!

প্রয়াত লেগ স্পিনার শেন ওয়ার্নকে রবিবার রুদ্ধদ্বার সমাবেশে বিদায় জানালেন তাঁরা। মেলবোর্নের সেন্ট কিলদা ফুটবল ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ার্নের তিন সন্তান, বাবা-মা, ঘনিষ্ঠ কিছু পরিজন ও বন্ধু মিলিয়ে মোট ৮০ জন। সংক্ষিপ্ত তালিকায় ছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন দুই অধিনায়ক অ্যালান বর্ডার, মার্ক টেলর। ছিলেন ওয়ার্নের ঘনিষ্ঠ বন্ধু ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন।

শেষকৃত্যের জন্য উপস্থিত ছিলেন দু’জন পাদ্রী। ওয়ার্নের ছেলে জ্যাকসন শেষকৃত্যের কাজ সম্পন্ন করেন। ওয়ার্নের দেহ কফিনবন্দি করেই রাখা ছিল। মৃত্যুর পর ১৫ দিনের বেশি সময় অতিবাহিত হওয়ায় খোলা হয়নি কফিনের ঢাকনা।

আগামী ৩০ মার্চ আনুষ্ঠানিক ভাবে শেষ বিদায় জানানো হবে ওয়ার্নকে। প্রয়াত ক্রিকেটারের প্রিয় মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) সাধারণ মানুষের উপস্থিতিতে ওয়ার্নকে বিদায় জানাবে অস্ট্রেলিয়া। ওই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন-সহ একাধিক মন্ত্রী। উপস্থিত থাকবেন ক্রিকেট জীবনে ওয়ার্নের সতীর্থরা এবং অগণিত গুণমুগ্ধ ভক্ত।

এমসিজি ছিল ওয়ার্নের প্রিয়তম ক্রিকেট মাঠ। ১৯৯৪ সালে এই মাঠেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে হ্যাটট্রিক করেন তিনি। ২০০৬ সালের বক্সিং ডে টেস্টে এমসিজি-তেই ৭০০ তম টেস্ট উইকেটের মাইল ফলক স্পর্শ করেন। মাঠের গ্রেট সাদার্ন স্ট্যান্ড ওয়ার্নের নামে করার সিদ্ধান্ত নিয়েছে এমসিজি কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ৪ মার্চ তাইল্যান্ডে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ওয়ার্নের। সেখানে কয়েক জন বন্ধুর সঙ্গে ছুটি কাটাতে গিয়েছিলেন ওয়ার্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE