Advertisement
০৪ মে ২০২৪
Shreyas Iyer

রঞ্জি ফাইনালে কেকেআর নেতার ৯৫, বিশ্বকাপ সেমিফাইনালের কথা মনে পড়ছে কোচ পণ্ডিতের

রঞ্জি ট্রফির সেমিফাইনালে ব্যর্থ হলেও ফাইনালের দ্বিতীয় ইনিংসে ভাল খেলেছেন শ্রেয়স আয়ার। আইপিএলের আগে যা আশা জাগাচ্ছে কেকেআর সমর্থকদের মনে। শ্রেয়সের ইনিংসে খুশি কেকেআরের কোচ চন্দ্রকান্ত পণ্ডিতও।

cricket

শ্রেয়স আয়ার। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ১১:৪২
Share: Save:

রঞ্জি ট্রফির সেমিফাইনালে ব্যর্থ হলেও ফাইনালের দ্বিতীয় ইনিংসে ভাল খেলেছেন শ্রেয়স আয়ার। অল্পের জন্য শতরান হাতছাড়া হলেও ব্যাট হাতে ভরসা দিয়েছে। আইপিএলের আগে যা আশা জাগাচ্ছে কেকেআর সমর্থকদের মনে। শ্রেয়সের ইনিংসে খুশি কেকেআরের কোচ চন্দ্রকান্ড পণ্ডিতও। কেকেআর অধিনায়কের ইনিংসকে বিশ্বকাপ সেমিফাইনালে শতরানের সঙ্গে তুলনা করেছেন তিনি।

গত বিশ্বকাপের সেমিফাইনালে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ৭০ বলে ১০৫ রানের ইনিংস খেলেছিলেন শ্রেয়স। সেই প্রসঙ্গ উল্লেখ করে শ্রেয়স বলেছেন, “শ্রেয়স একটা গুরুত্বপূর্ণ ইনিংস খেলল। যখন দরকার তখন ওর ব্যাট থেকে রান পাওয়া গেল। আলাদা ফরম্যাট হলেও, বিশ্বকাপের সেমিফাইনালে ও নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে যে ইনিংসটা খেলেছিল তা মনে পড়ে যাচ্ছে।”

শ্রেয়স ফর্মে ফিরে আসায় আইপিএলের আগে পণ্ডিতের পরিকল্পনাতেও অনেক সুবিধা হয়ে গেল বলে মনে করা হচ্ছে। রঞ্জি হলেও যে ভাবে ভয়ডরহীন হয়ে শ্রেয়স খেলেছেন সেটাই নজর কেড়ে নিয়েছে পণ্ডিতের। বলেছেন, “নিজের ইনিংসে ১০টি চার এবং ৩টি ছয় মেরেছে শ্রেয়স। এটাই প্রমাণ করে দেয় কী ভাবে কোনও ভয়ডর ছাড়াই খেলেছে শ্রেয়স। নিজের খেলার কৌশল বদলায়নি। আশা করি এই ইনিংস ওকে মানসিক ভাবে শক্তিশালী করে তুলবে।”

উল্লেখ্য, ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্টে খেলার পর চোটের কারণে বাকি তিনটি টেস্টে খেলেননি। বোর্ড তা ভাল ভাবে নেয়নি। কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে তাঁকে। এখন দেখার এই ইনিংস জাতীয় নির্বাচকদের মন জয় করতে পারে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shreyas Iyer Ranji Trophy ICC ODI World Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE