Advertisement
১১ জুন ২০২৪
India vs Australia

অস্ট্রেলিয়া সিরিজ়‌ের দল ঘোষণা চলতি সপ্তাহেই, বিশ্বকাপের আগে চিন্তা সেই এক জনকে নিয়ে

পাকিস্তান এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে খেলেননি ওই ক্রিকেটার। আবার চোট পেয়েছেন। অস্ট্রেলিয়া সিরিজ়ে কি পাওয়া যাবে?

cricket

ভারতীয় দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১০:২১
Share: Save:

বিশ্বকাপের আগে আবার ভারতীয় দলে চোট সমস্যা। পাকিস্তান এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে খেলেননি শ্রেয়স আয়ার। শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে সুপার ফোরের শেষ ম্যাচে তিনি খেলবেন কি না তা বোঝা যাবে বৃহস্পতিবার ঐচ্ছিক অনুশীলনের পর। চলতি সপ্তাহেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ের দল নির্বাচন হওয়ার কথা। সেই সিরিজ়ে শ্রেয়সকে নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

দীর্ঘ দিন পরে চোট সারিয়ে ফিরেছেন শ্রেয়স। গ্রুপ পর্বে পাকিস্তান এবং নেপালের বিরুদ্ধে খেললেও সুপার ফোরের প্রথম ম্যাচের আগে আচমকাই চোট পান। পরিবর্ত হিসাবে নেমে কেএল রাহুল শতরান করেন। শ্রেয়সকে দলে ফেরানো হলে বসতে হবে ঈশান কিশনকে।

ভারতীয় দল সূত্রে খবর, শ্রেয়সের পিঠের কিছুটা অংশ শক্ত হয়ে রয়েছে। ফলে ফিল্ডিংয়ের সময় নড়াচড়া করতে অসুবিধা হতে পারে। তবে খুব গুরুতর চোট হিসাবে ধরা হচ্ছে না।

শুক্রবার বাংলাদেশ ম্যাচের দিন বা রবিবার ফাইনালের আগেই অস্ট্রেলিয়া সিরিজ়‌ের দল ঘোষণা হতে পারে। বিশ্বকাপের প্রাথমিক দলের মধ্যে রয়েছেন শ্রেয়স। যাঁরা সেই দলে রয়েছেন তাঁদের বেশির ভাগকেই অস্ট্রেলিয়া সিরিজ়ে খেলিয়ে দেখে নেওয়া হবে। অস্ট্রেলিয়া সিরিজ়ে শ্রেয়স খেলতে না পারলে বিশ্বকাপের আগে কোনও রকম প্রস্তুতিই হবে না তাঁর।

রাহুলের ফিটনেস নিয়ে অবশ্য আর জল্পনা নেই। সুপার ফোরের দুটি ম্যাচেই তিনি ভাল ফর্মে ছিলেন। উইকেটকিপিং ছাড়াও ঈশান এখন ফিল্ডার হিসাবেও ভাল খেলছেন। ফলে শ্রেয়সের বিকল্প রয়েছে। কিন্তু ব্যাট হাতে সমান দক্ষ কাউকে এত দ্রুত খুঁজে পাওয়া মুশকিল বলেই দলের সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Asia Cup 2023 Shreyas Iyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE