Advertisement
০১ মে ২০২৪
Asian Games

এক শতরান, উচ্ছ্বাস দু’বার! নিজেও হেসে ফেললেন যশস্বী

মঙ্গলবার টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম শতরান করেছেন যশস্বী। এই শতরানের জন্য তিনি দু’বার উচ্ছ্বাস প্রকাশ করেন। ভুল বুঝতে পেরে হেসেও ফেলেন।

picture of Yashasvi Jaiswal

যশস্বী জয়সওয়াল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১৯:৩০
Share: Save:

নেপালের বিরুদ্ধে শতরান করে দু’বার উৎসব করলেন যশস্বী জয়সওয়াল। এশিয়ান গেমসের প্রথম ম্যাচেই ৪৯ বলে ১০০ রান করেছেন তরুণ ওপেনিং ব্যাটার। প্রথম বার উচ্ছ্বাস প্রকাশ করেন ভুল করে।

ব্যক্তিগত ৯৫ রানে ব্যাট করার সময় নেপালের সোমপাল কামির বল সোজাসুজি তুলে দেন। শটটি মারার পর যশস্বী ভেবেছিলেন ছয় হবে। শতরান পূর্ণ হয়েছে মনে করে উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি। কিন্তু বল পড়ে যায় বাউন্ডারি লাইনের আগেই। চার রান হওয়ায় যশস্বী ৯৫ থেকে ৯৯ রানে পৌঁছান। অর্থাৎ, তাঁর শতরান পূর্ণ হয়নি। ভুল বুঝতে পেরে নিজেই হেসে ফেলেন। ভারতীয় দলের অন্য সদস্যদেরও হাসতে দেখা যায়। পরের বলেই এক রান নিয়ে শতরান পূর্ণ করেন তিনি। তার পর আবার উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায় যশস্বীকে।

শেষ পর্যন্ত ৪৯ বলে ১০০ রান করে আউট হন যশস্বী। আটটি চার এবং সাতটি ছক্কা মারেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে এটি তাঁর দ্বিতীয় শতরান। প্রথম শতরান করেছিলেন টেস্টে। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে এটাই তাঁর প্রথম শতরান। তাঁর শতরানের সুবাদে নেপালের বিরুদ্ধে ৪ উইকেটে ২০২ রান তোলে ভারত। জবাবে নেপালের ইনিংস শেষ হয় ৯ উইকেটে ১৭৯ রানে। ২৩ রানে জিতে এশিয়ান গেমসে পুরুষদের ক্রিকেটে সেমিফাইনালে উঠেছে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Yashasvi Jaiswal century Celebration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE