Advertisement
১৭ মে ২০২৪
WPL 2023

নিলামের টাকা কী ভাবে খরচ করবেন রিচা? জানিয়ে দিলেন বাংলার উইকেটরক্ষক

মেয়ের পাওয়া টাকার অঙ্ক নিয়ে মাথা ব্যথা নেই রিচার বাবার। তিনি খুশি মেয়ে মহিলাদের প্রথম আইপিএলে সুযোগ পাওয়ায়। পরিবারের সকলকে নিয়ে মেয়ের খেলা দেখতে যেতে চান তিনি।

picture of Richa Ghosh

নিলামের টাকা খরচ করার পরিকল্পনা করে ফেলেছেন রিচা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:০৩
Share: Save:

মহিলাদের আইপিএলের নিলামে রিচা ঘোষকে ১ কোটি ৯০ লক্ষ টাকা দিয়ে কিনেছে বেঙ্গালুরু। আইপিএল থেকে পাওয়া টাকা দিয়ে কলকাতায় বাবা,মার জন্য ফ্ল্যাট কিনতে চান ভারতীয় মহিলা দলের উইকেটরক্ষক-ব্যাটার। খুশি তাঁর বাবা, মাও।

বিরাট কোহলির ফ্র্যাঞ্চাইজ়ি রিচাকে দলে নিয়েছে দিল্লি এবং মুম্বইয়ের সঙ্গে লড়াই করে। নিলামের শুরুতে বেঙ্গালুরুকে লড়াই করতে হয়েছে দিল্লির সঙ্গে। তারা হাল ছেড়ে দেওয়ার পর আসরে নামে মুম্বই। হাডডাহাড্ডি লড়াইয়ের পর ১ কোটি ৯০ লক্ষ টাকা দিয়ে রিচাকে নিয়েছে বেঙ্গালুরু। শিলিগুড়ির ১৯ বছরের তরুণী বাবা, মাকে আর কঠোর পরিশ্রম করতে দিতে চান না। রিচা বলেছেন, ‘‘বাবা, মা চাইতেন আমি দেশের হয়ে খেলি। আমি ভারতীয় দলের অধিনায়ক হওয়ার স্বপ্ন দেখি। অধিনায়ক হিসাবে দেশকে ট্রফি জেতাতে। কলকাতায় বাবা, মার জন্য একটা ফ্ল্যাট কিনব। চাইব ওরা এ বার জীবন উপভোগ করুক। আমাকে বড় করার জন্য বাবা, মা কঠোর পরিশ্রম করেছেন। এখন বিশ্রাম নিতে পারবেন।’’

মহিলাদের প্রথম আইপিএলে মেয়ে দল পাওয়ায় খুশি রিচার বাবা মানবেন্দ্র ঘোষ। যদিও মেয়ে কতটা টাকা পাবে, তা নিয়ে তাঁর কোনও মাথা ব্যথা নেই। মহিলাদের প্রথম আইপিএলে মেয়ে খেলার সুযোগ পাওয়াতেই খুশি তিনি। মহিলাদের আইপিএলের নিলামের নিরিখে যথেষ্ট ভাল দর পেয়েছেন রিচা। মানবেন্দ্র বলেছেন, ‘‘মহিলাদের আইপিএল হচ্ছে। এটাই সব থেকে বড় ব্যাপার। মেয়ে কত টাকা পেল তা নিয়ে আমার কোনও আগ্রহ নেই। মহিলাদের প্রথম আইপিএলে রিচা খেলার সুযোগ পাচ্ছে। এটাই আসল। আমাকে ওর সুযোগ পাওয়াটাই সব থেকে আনন্দ দিচ্ছে। যারা ঘরোয়া ক্রিকেট খেলেছে, তাদের কাছে এটা বড় পাওনা। এক দিকে ক্রিকেটাররা যেমন আর্থিক ভাবে আরও স্বচ্ছল হবে, তেমন বড় মঞ্চে নিজেদের প্রতিভা মেলে ধরারও সুযোগ পাবে।’’ রিচার বাবা আরও বলেছেন, ‘‘কে কত টাকা পেল, তা দিয়ে মান বিচার করা যায় না। রিচা বেঙ্গালুরুর হয়ে খেলবে। পরিবারের সকলকে নিয়ে ওর খেলা দেখতে যাব।’’

আইপিএলে রিচার খেলবে। বাড়িতে কোনও উৎসব হবে না? মানবেন্দ্র বলেছেন, ‘‘এখন কোনও উৎসব করব না আমরা। আমাদের কোনও উৎসব রিচাকে ছাড়া হয় না। মেয়ে বাড়ি ফিরলে তখন সবাই মিলে আনন্দ করব আমরা।’’ মেয়ে আইপিএলে সুযোগ পাওয়ার খুশি রিচার মা স্বপ্না ঘোষও। তিনি চান মেয়ে ভাল খেলুক আর মাঠে বসে মেয়ের খেলা দেখতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WPL 2023 Richa Ghosh RCB Wicket Keeper
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE