Advertisement
১৭ মে ২০২৪
ICC ODI World Cup 2023 Final

যোগীরাজ্যে শামির গ্রামে হচ্ছে স্টেডিয়াম! বিশ্বকাপ মাতানো বোলারকে সম্মান জানাতে শুরু হল উদ্যোগ

বিশ্বকাপের পারফরম্যান্সের জেরে গোটা দেশের নয়নের মণি হয়ে উঠেছেন মহম্মদ শামি। জোরে বোলারকে সম্মান জানাতে এগিয়ে এল উত্তরপ্রদেশ সরকার। শামির গ্রাম আমরোহাতে একটি স্টেডিয়াম বানাতে চলেছে তারা।

cricket

যোগী আদিত্যনাথ (বাঁ দিকে) এবং মহম্মদ শামি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২৩ ১৯:১৭
Share: Save:

বিশ্বকাপের পারফরম্যান্সের জেরে গোটা দেশের নয়নের মণি হয়ে উঠেছেন মহম্মদ শামি। তাঁকে নিয়ে ধন্য ধন্য চলছে গোটা দেশে। এর মধ্যেই জোরে বোলারকে সম্মান জানাতে এগিয়ে এল উত্তরপ্রদেশ সরকার। শামির গ্রাম আমরোহাতে একটি স্টেডিয়াম বানাতে চলেছে তারা। তার জন্যে জমি বেছে নেওয়াও হয়ে গিয়েছে। ভারতীয় পেসারের কাছে নিঃসন্দেহে এটি খুশির খবর। কারণ নিজের গ্রামে ক্রিকেট খেলার ভাল পরিকাঠামো না থাকার কারণে এক সময় কলকাতায় চলে আসতে হয়েছিল তাঁকে।

আমরোহার জেলাশাসক রাজেশ কুমার ত্যাগী জানিয়েছেন, ওই গ্রামে ১ হেক্টর (২.৪৭ একর) জমি বেছে রাখা হয়ে গিয়েছে। স্টেডিয়াম বানানোর জন্যে মুখ্যমন্ত্রীর দফতরের কাছে একটি প্রস্তাবও পাঠানো হয়ে গিয়েছে। শনিবার দিনই সেই প্রস্তাব পাঠানো হয়েছে মুখ্যমন্ত্রীর দফতরের কাছে। জানা গিয়েছে, যোগী আদিত্যনাথ সেই প্রস্তাবে সম্মতি জানিয়ে দিয়েছেন। যোগীর স্বপ্ন গোটা রাজ্যের ২০টি গ্রামীণ এলাকায় স্টেডিয়াম বানানো। তারই অঙ্গ হিসাবে আমরোহাতে স্টেডিয়াম বানানো হবে বলে জানা গিয়েছে।

জেলাশাসক রাজেশ একটি ওয়েবসাইটে বলেছেন, “উত্তরপ্রদেশের নির্বাচিত কিছু জেলার প্রত্যন্ত এলাকায় ২০টি স্টেডিয়াম তৈরির সিদ্ধান্ত নিয়েছে সরকার। তার মধ্যে আমরোহাও রয়েছে। সেখানে খেলাধুলোর প্রচার এবং প্রসার বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। যে হেতু বিশ্বকাপে ভারতের সর্বাধিক উইকেটশিকারি শামি আমরোহার ছেলে, তাই ওকে সম্মান জানাতে সরকার আমরোহার গ্রাম সহসপুরে একটি স্টেডিয়াম তৈরির সিদ্ধান্ত নিয়েছে।”

৯ নম্বর জাতীয় সড়কের থেকে ৯ কিলোমিটার দূরে শামির গ্রাম। সরকারের তরফে উদ্যোগ নেওয়া হয়েছে শামির বাবা-মায়ের হাতে সেই স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপনের। জেলা প্রশাসনের তরফে শামির বাবা-মায়ের সঙ্গে যোগাযোগ করা হবে। স্টেডিয়াম তৈরি করতে আনুমানিক ৫ কোটি টাকা খরচ হবে। এক একর জমিতে স্টেডিয়াম তৈরি হবে। সেখানে জিম, রেস ট্র্যাক এবং অন্যান্য সুবিধা থাকবে। রাজ্য সরকার এই প্রকল্পে অনুমোদন জানালেই কাজ শুরু হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE