Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ravichandran Ashwin

রোহিতদের দলে জায়গা পাওয়ার যোগ্যতাই নেই অশ্বিনের, সাফ জানালেন বিশ্বকাপজয়ী সতীর্থ

ভারতের এক দিন ও টি-টোয়েন্টি দলে জায়গা পাওয়া উচিত নয় রবিচন্দ্রন অশ্বিনের। এমনটাই মনে করেন তাঁর বিশ্বকাপজয়ী সতীর্থ যুবরাজ সিংহ।

cricket

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১৪:৪৩
Share: Save:

একসঙ্গে দেশের হয়ে বিশ্বকাপ জিতেছেন তাঁরা। দীর্ঘ দিন ভারতীয় দলে একসঙ্গে খেলেছেন। তাঁদের মধ্যে এক জন যুবরাজ সিংহ অবসর নিয়েছেন। অন্য জন অর্থাৎ, রবিচন্দ্রন অশ্বিন এখনও খেলছেন। যুবরাজের মত, ভারতের এক দিনের ও টি-টোয়েন্টি দলে খেলার যোগ্যতা নেই অশ্বিনের। কেন এমনটা বলছেন যুবি?

যুবরাজের মতে, সাদা বলের ক্রিকেটে শুধু ভাল বোলার হলেই হবে না। পাশাপাশি ব্যাট হাতে ও ফিল্ডিংয়ে দলকে সাহায্য করতে হবে। সেখানেই পিছিয়ে পড়ছেন অশ্বিন। যুবরাজ বলেন, ‘‘অশ্বিন দুর্দান্ত বোলার। তাতে কোনও সন্দেহ নেই। কিন্তু আমি মনে করি ভারতের এক দিনের ও টি-টোয়েন্টি দলে এখন খেলার যোগ্যতা ওর নেই। ও হয়তো ভাল বল করবে। কিন্তু ব্যাট হাতে কী করবে? ফিল্ডিংয়ে কত রান বাঁচাতে পারবে? সাদা বলের ক্রিকেটে এগুলো খুব গুরুত্বপূর্ণ।’’

সাদা বলের ক্রিকেটে ভারতের পরবর্তী অধিনায়ক হিসাবে ধরা হচ্ছে হার্দিক পাণ্ড্যকে। কিন্তু যুবরাজের মতে, হার্দিক খুব চোটপ্রবণ। তাই সূর্যকুমার যাদব, শুভমন গিলের মতো ক্রিকেটারদের তৈরি করার পরামর্শ দিয়েছেন তিনি। যুবি বলেন, ‘‘হার্দিক দলের খুব গুরুত্বপূর্ণ সদস্য। ভারতের ওকে দরকার। কিন্তু চোটের কারণে বার বার ওকে মাঠের বাইরে থাকতে হয়। তাই অধিনায়ক হিসাবে আরও বেশি বিকল্প আমাদের হাতে থাকা উচিত। আমার মনে হয় সূর্য, শুভমনের মতো ক্রিকেটারদের অধিনায়ক হিসাবে তৈরি রাখা উচিত।’’

ভারতের এক দিনের বিশ্বকাপের দলে ছিলেন অশ্বিন। কিন্তু প্রথম ম্যাচের পরে আর দলে জায়গা পাননি তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে খেলেছেন অশ্বিন। ইংল্যান্ডের বিরুদ্ধেও প্রথম দুই টেস্টের দলে জায়গা পেয়েছেন। কিন্তু তাঁকে সাদা বলের ক্রিকেটে খেলানো উচিত নয় বলে মনে করছেন যুবরাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravichandran Ashwin India Cricket Yuvraj Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE