Advertisement
১৮ মে ২০২৪
T20 World Cup 2024

আনন্দ ধরছে না চহালের, হায়দরাবাদে খেলতে গিয়েও তাঁর মুখে টি-টোয়েন্টি বিশ্বকাপ

আইপিএলে এখনও পর্যন্ত ১০টি ম্যাচে ১৩টি উইকেট নিয়েছেন চহাল। বোলার হিসাবে আইপিএলে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন। বিশ্বকাপের দলে সুযোগ পেয়ে উচ্ছ্বসিত তিনি।

Picture of Yuzvedra Chahal

যুজবেন্দ্র চহাল। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ১৬:৫০
Share: Save:

আট মাস পর ভারতীয় দলে ফেরার আনন্দ লুকিয়ে রাখতে পারছেন না যুজবেন্দ্র চহাল। হয়তো বা লুকিয়ে রাখতে চাইছেন না ৩৩ বছরের লেগ স্পিনার। আইপিএলের ম্যাচ খেলতে হায়দরাবাদে গিয়েও তিনি বলেছেন, ভারতীয় দলে ফিরতে পারা তাঁর কাছে বড় সাফল্য।

২০২৩ সালের অগস্টে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে শেষ বার দেশের হয়ে খেলেছিলেন। ২০ ওভারের সেই ম্যাচের পর আর ভারতীয় দলের জার্সি পরে মাঠে নামা হয়নি চহালের। শুধু তাই নয়, বছর দুয়েক ধরে জাতীয় দলে অনিয়মিত হয়ে পড়েছেন দেশের অন্যতম সেরা লেগ স্পিনার। এ বারের আইপিএলে ভাল পারফরম্যান্সের ফলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দলে সুযোগ করে নিয়েছেন চহাল।

হায়দরবাদে আইপিএল সম্প্রচারকারী চ্যানেলের পক্ষে মুরলী কার্তিক তাঁর কাছে জানতে চান, ‘‘সাম্প্রতিক সময় তোমার কাছে বড় সাফল্য কোনটা?’’ উত্তরে চহাল বলেছেন, ‘‘আমরা আইপিএল, ঘরোয়া ক্রিকেট খেলি ভারতীয় দলে সুযোগ পাওয়ার জন্য। এটাই আমার সব থেকে বড় সাফল্য।’’ টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আশাবাদী চহাল আরও বলেছেন, ‘‘গত বছর জুলাইয়ে আমি ওয়েস্ট ইন্ডিজ়ে খেলেছি। ভারতীয় দল থেকে বাদ পড়ার পর ঘরোয়া টি-টোয়েন্টি এবং অন্য ক্রিকেট খেলেছি। ক্রিকেটের মধ্যেই ছিলাম। মনে হয় না সমস্যা হবে।’’

এ বারের আইপিএলে ভাল ফর্মে রয়েছেন চহাল। ১০টি ম্যাচে ১৩টি উইকেট নিয়ে রয়েছেন বেগনি টুপির লড়াইয়ে। প্রথম বোলার হিসাবে আইপিএলে ২০০ উইকেট নেওয়ার মাইলফলকও স্পর্শ করেছেন চহাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE