Advertisement
১৬ মে ২০২৪
Asia Cup 2023

ঘরোয়া ক্রিকেটই খেলেননি, পাক-অধিকৃত কাশ্মীরের বোলারই এখন এশিয়া কাপে অস্ত্র পাকিস্তানের

এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়া নাসিম শাহের বদলে নেওয়া হয়েছে জ়মান খানকে। তিনি একটিও প্রথম শ্রেণির ম্যাচ খেলেননি। এক দিনের ক্রিকেটে অভিষেক হতে চলেছে তাঁর।

cricket

জ়মান খান। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১২:৩৩
Share: Save:

এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন নাসিম শাহ। তাঁর বদলে পাকিস্তান যাঁকে নিয়েছে, সেই জ়‌মান খান এখনও কোনও প্রথম শ্রেণির ম্যাচ খেলেননি। তবে টি-টোয়েন্টি ফরম্যাটে দেশের হয়ে ছ’টি ম্যাচ খেলে ফেলেছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে নামার আগে তিনিই পাকিস্তানের অন্যতম অস্ত্র। এক দিনের ক্রিকেটে অভিষেক হতে চলেছে তাঁর।

পাকিস্তান অধিকৃত কাশ্মীরের মীরপুরে জন্ম জ়‌মানের। দরিদ্র পরিবারের সন্তান হয়েও ক্রিকেট খেলার স্বপ্ন ছাড়েননি। কাশ্মীর লিগে রাওয়ালকোট হকসের হয়ে খেলে সবার নজরে আসেন। সম্প্রতি কানাডা এবং শ্রীলঙ্কার টি-টোয়েন্টি লিগে খেলেছেন তিনি। কিন্তু এখনও প্রথম শ্রেণির ম্যাচে খেলতে পারেননি।

নাসিমের ছিটকে যাওয়ার দিনেই পাকিস্তান জানিয়েছিল যে দলে জ়মানকে নেওয়া হয়েছে। কিন্তু শ্রীলঙ্কার বিরুদ্ধে যে দল নামবে সেই দলে পাঁচ জনকে বদলে দেওয়া হয়েছে। চোটের কারণে হ্যারিস রউফ এবং আঘা সলমনকেও পাওয়া যাবে না। এ ছাড়া, খারাপ ফর্মের কারণে বসিয়ে দেওয়া হয়েছে ফখর জ়মান এবং ফাহিম আশরফকে।

পাক বোর্ড জানিয়েছে, ফখরের বদলে মহম্মদ হ্যারিস এসেছেন দলে। সলমনের জায়গায় খেলবেন সাউদ শাকিল। রউফের জায়গা নিয়েছেন মহম্মদ ওয়াসিম জুনিয়র। আশরফ যাঁর জায়গায় দলে ঢুকেছিলেন, সেই মহম্মদ নওয়াজ়‌ আবার দলে ফিরেছেন।

শোনা যাচ্ছে, রউফের চোটের অবস্থাও ভাল নয়। তাঁকে সর্ব ক্ষণ নজরে রাখছে পাকিস্তানের চিকিৎসক দল। কিন্তু দল থেকে ছেড়ে দেওয়া হয়নি বা এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন এমন ঘোষণাও করা হয়নি। তবে ঝুঁকি নিয়ে আগামী দিনে তাঁকে খেলানো হবে কি না, সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 Pakistan Cricket Zaman Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE