Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cristiano Ronaldo

কাজে এল না রোনাল্ডোর শেষ মুহূর্তের গোল, এএফসি চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় আল নাসেরের

এএফসি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হল আল নাসেরকে। শেষ মুহূর্তে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর করা গোলও তাদের বাঁচাতে পারল না।

football

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১৯:৪৮
Share: Save:

খেলা শেষ হওয়ার ২ মিনিট আগে গোল করে সমতা ফিরিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু তার পরেও দলকে জেতাতে পারলেন না তিনি। টাইব্রেকারে আল আইনের কাছে হেরে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হল আল নাসেরকে।

প্রথম পর্বের খেলায় ১-০ গোলে জিতেছিল আবু ধাবির ক্লাব আল আইন। গোল করেছিলেন মরক্কোর সৌফিয়ানে রহিমি। দ্বিতীয় পর্বের খেলাতেও জোড়া গোল করেন তিনি। প্রথমার্ধে করা তাঁর জোড়া গোলে ৩-০ এগিয়ে যায় আল আইন। দেখে মনে হচ্ছিল, প্রথমার্ধেই খেলার ভাগ্য নিশ্চিত হয়ে গিয়েছে। কিন্তু প্রথমার্ধের সংযুক্তি সময়ে এক গোল শোধ করে আল নাসেরকে ভরসা দেন আব্দুলরহমান ঘরিব।

দ্বিতীয়ার্ধে লড়াই করে আল নাসের। আক্রমণাত্মক ফুটবলের ফসল তোলে তারা। ৫১ মিনিটের মাথায় আত্মঘাতী গোল করে বসেন আল আইনের গোলরক্ষক খালিদ এইসা। ৭২ মিনিটে ৩-৩ করেন অ্যালেক্স টেলেস। ফ্রি কিক থেকে গোল করেন ম্যাঞ্চেস্টার ইউনাইডের প্রাক্তন ফুটবলার। ৯০ মিনিটে ৩-৩ থাকায় অতিরিক্ত সময়ে খেলা গড়ায়।

৯৭ মিনিটের মাথায় ভার প্রযুক্তি ব্যবহার করে আস নাসেরের আয়মান ইয়াহাকে লাল কার্ড দেখান রেফারি। ১০৩ মিনিটের মাথায় গোল করেন সুলতান আল শামসি। আবার এগিয়ে যান আল আইন। কিন্তু আল নাসের লড়াই থামায়নি। ১১৮ মিনিটে পেনাল্টি পায় তারা। গোল করতে ভুল করেননি রোনাল্ডো। তাঁর গোলে খেলা গড়ায় টাইব্রেকারে।

খেলা চলাকালীন আত্মঘাতী গোল করলেও টাইব্রেকার নায়ক হয়ে ওঠেন আল আইনের গোলরক্ষক খালিদ। মার্সেল ব্রোজ়োভিচ ও টেলেসের শট বাঁচিয়ে দেন তিনি। ফলে ৩-১ গোলে টাইব্রেকারে জিতে সেমিফাইনালে পৌঁছে যায় আল আইন। বিদায় নেয় আল নাসের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Al Nassr AFC Champions League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE