Advertisement
১৬ মে ২০২৪
Indian Football

ভারতের ম্যাচ পেল না কলকাতা, এশীয় সেরাদের বিরুদ্ধে কোন মাঠে খেলবেন সুনীলেরা?

নভেম্বর থেকে শুরু হচ্ছে ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব। সেই প্রতিযোগিতায় বিশ্বকাপ খেলা কাতারের সঙ্গে একই গ্রুপে রয়েছে ভারত। সেই ম্যাচ হবে কোন মাঠে?

football

সুনীল ছেত্রী। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৫১
Share: Save:

নভেম্বর থেকে শুরু হচ্ছে ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব। সেই প্রতিযোগিতায় গত বারের এশিয়া সেরা কাতারের সঙ্গে একই গ্রুপে রয়েছে ভারত। কাতারের বিরুদ্ধে হোম ম্যাচ কোন মাঠে হয় তা নিয়ে জল্পনা ছিল। শনিবার এআইএফএফ-এর তরফে জানিয়ে দেওয়া হল, সেই ম্যাচ হবে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে। অর্থাৎ কাতার ম্যাচ আয়োজন করা হচ্ছে না কলকাতায়।

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ভারতের গ্রুপে কাতার ছাড়াও রয়েছে কুয়েত। এ ছাড়া আফগানিস্তান বনাম মঙ্গোলিয়ার মধ্যে প্লে-অফে যে দল জিতবে তারা এই গ্রুপে আসবে। ১৬ নভেম্বর কুয়েতের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ দিয়ে অভিযান শুরু করছে ভারত। পাঁচ দিন পর, অর্থাৎ ২১ নভেম্বর কাতারের বিরুদ্ধে ম্যাচ হবে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে।

পরের বছর আফগানিস্তান বা মঙ্গোলিয়ার মধ্যে যে দল উঠবে, তাদের বিরুদ্ধে পর পর দুটি ম্যাচ খেলতে হবে ভারতকে। প্রথমে অ্যাওয়ে ম্যাচ খেলবে ২১ মার্চ। ঘরের মাঠে খেলা ২৬ মার্চ। সেই ম্যাচটি হবে গুয়াহাটিতে। কুয়েতের বিরুদ্ধে দেশের মাটিতে খেলবে ৬ জুন। সেই ম্যাচের মাঠের নাম পরে জানানো হবে।

এআইএফএফের সেক্রেটারি জেনারেল শাভি প্রভাকরণ বলেছেন, “ওড়িশা এবং অসমের ফুটবল সংস্থাকে আমার শুভেচ্ছা। আশা করি বিশ্বমানের ম্যাচ আয়োজন করবে দুই সংস্থা। সংশ্লিষ্ট রাজ্য সরকারের সহযোগিতাও আশা করছি আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Football Qatar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE