Advertisement
৩০ এপ্রিল ২০২৪
East Bengal

‘ওরা ভাল খেললেও ৩ পয়েন্ট আমরাই পেয়েছি’, বেঙ্গালুরুকে হারিয়ে বলছেন ইস্টবেঙ্গল কোচ

আইএসএলে প্রথম বার পর পর দু’টি ম্যাচ জিতেছে ইস্টবেঙ্গল। বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে ঘরের মাঠে জয় সমর্থকদের উৎসর্গ করছেন লাল-হলুদ কোচ কার্লেস কুয়াদ্রাত।

football

কার্লেস কুয়াদ্রাত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৪ ১২:২৯
Share: Save:

আইএসএলে প্লে-অফে ওঠার আশা এখনও বেঁচে ইস্টবেঙ্গলের। অ্যাওয়ে ম্যাচে কেরল ব্লাস্টার্সকে হারানের পরে ঘরের মাঠে বেঙ্গালুরু এফসিকে হারিয়েছে তারা। আইএসএলে প্রথম বার পর পর দু’টি ম্যাচ জিতেছে ইস্টবেঙ্গল। বেঙ্গালুরুকে হারালেও ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাত স্বীকার করে নিয়েছেন যে তাঁদের থেকে বেঙ্গালুরু ভাল ফুটবল খেলেছে। কিন্তু গুরুত্বপূর্ণ ৩ পয়েন্ট তাঁরা পেয়েছেন। ঘরের মাঠে জয় সমর্থকদের উৎসর্গ করছেন লাল-হলুদ কোচ।

ম্যাচ শেষে আইএসএলের ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে কুয়াদ্রাত বলেন, “ছেলেরা যে পরিশ্রম করেছে এই ম্যাচে তাতে আমি খুবই খুশি। সত্যি বলতে খুব ভাল ফুটবল যে আমরা খেলতে পেরেছি তা নয়। বেঙ্গালুরু আমাদের থেকে ভাল খেলেছে। তবে ওরা খুব একটা ভাল সুযোগ তৈরি করতে পারেনি। শেষ পর্যন্ত আমরাই ৩ পয়েন্ট পেয়েছি। আমি খুবই খুশি।”

সমর্থকেরা যে ভাবে গোটা মরসুম তাঁদের পাশে থেকেছেন তার জন্য কৃতজ্ঞ কুয়াদ্রাত। তিনি বলেন, “বিশেষ করে সমর্থকদের জন্য ভাল লাগছে। গোটা মরসুম অনেক লড়াই করার পর শেষ পর্যন্ত সমর্থকেরা তাদের প্রিয় দলকে নিয়ে গর্ব করতে পারবেন। ওঁরা আমাদের অনেক সাহায্য করেছেন। আমাদের সঙ্গে সব জায়গায় ঘুরেছেন। আমরা যে তাঁদের কিছু প্রতিদান দিতে পারলাম, সে জন্য আমি খুশি।”

এ বারের ফল নিয়ে ভাবছেন না কুয়াদ্রাত। তাঁর নজর আগামী মরসুমে। এখন থেকেই তার প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি। দলের তরুণ ফুটবলারদের নিয়ে খুশি কুয়াদ্রাত। তিনি বলেন, “অমন, সায়নরা এই ম্যাচে কার বিরুদ্ধে খেলছিল ভাবুন। সুনীল ছেত্রী, যে গত ২০ বছর ধরে দেশের সেরা লিগে খেলে এসেছে। এই ছেলেরা কলকাতা লিগে ও ডেভেলপমেন্ট লিগে খেলেছে মাত্র। হঠাৎ এক দিন তাদের ২০ হাজার বা ৫০ হাজার দর্শকের সামনে খেলতে হচ্ছে। কোনও দিন খেলতে হয়েছে মোহনবাগানের বিরুদ্ধে। ব্যাপারটা সোজা নয়। ওদের পেশিবহুল চেহারাও নেই। সবে তৈরি হচ্ছে। কিন্ত ওদের বিশাল মনের জোর আছে। যত বার মাঠে নেমেছে, তত বার নিজেদের সেরাটা দিয়েছে। সে জন্য আমি খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal ISL 2023-24 Carles Cuadrat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE