Advertisement
০২ মে ২০২৪
Cristiano Ronaldo

বিশ্বকাপ আয়োজন করতে চান রোনাল্ডো, হাত মেলালেন সৌদির যুবরাজের সঙ্গে

সৌদি আরবের যুবরাজের সঙ্গে হাত মেলালেন রোনাল্ডো। ২০২৪ সালে তাঁর সঙ্গে একটি খেলার বিশ্বকাপ আয়োজন করবেন পর্তুগালের ফুটবল অধিনায়ক।

picture of Cristiano Ronaldo

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ২১:৫৫
Share: Save:

নিজের একাধিক বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা রয়েছে। এ বার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নিজেই বিশ্বকাপ আয়োজন করতে চান। সেই লক্ষ্যে তিনি হাত মিলিয়েছেন সৌদি আরবের ক্রাউন প্রিন্স (যুবরাজ) তথা প্রধানমন্ত্রী মহম্মদ বিন সলমনের সঙ্গে।

২০২৪ সালে ই-স্পোর্টস (ভিডিয়ো গেম) বিশ্বকাপ আয়োজন করতে চান পর্তুগালের ফুটবল অধিনায়ক। কয়েক দিন আগে সৌদি যুবরাজের সঙ্গে দেখা করেছেন রোনাল্ডো। প্রথম ই-স্পোর্টস বিশ্বকাপ আয়োজন নিয়ে কথা হয়েছে তাঁদের মধ্যে। রোনাল্ডো এখন সৌদি আরবের ক্লাব আল নাসেরে খেলেন। সেই সুবাদে সৌদির যুবরাজের সঙ্গে সুসম্পর্ক রয়েছে তাঁর। যুবরাজের সঙ্গে সাক্ষাতের পর তিনি সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘মহামান্য যুবরাজ মহম্মদ বিন সলমনের সঙ্গে দেখা করা সম্মানের। ই-স্পোর্টস বিশ্বকাপ প্যানেলের অংশ হতে পেরে আমি গর্বিত। আগামী বছর সৌদি আরবের রিয়াধে প্রথম ই-স্পোর্টস বিশ্বকাপ আয়োজিত হবে।’’

বিশ্ব জুড়ে তরুণদের মধ্যে ই-স্পোর্টসের জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতা হচ্ছে। গত এশিয়ান গেমসেও ছিল ই-স্পোর্টস। রোনাল্ডোর আগ্রহ প্রযুক্তি নির্ভর আধুনিক এই খেলাকে আরও জনপ্রিয় করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। ২০৩০ সালের বিশ্বকাপ আয়োজন করতে চায় সৌদি আরব। ফুটবল বিশ্বে সৌদির হয়ে প্রচার করার আশ্বাস আগেই দিয়েছেন রোনাল্ডো। এ বার সে দেশের যুবরাজের সঙ্গে হাত মিলিয়ে ই-স্পোর্টস বিশ্বকাপ আয়োজনের উদ্যোগ নিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Saudi Arabia E-Sports World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE