Advertisement
০২ মে ২০২৪
Cristiano Ronaldo

অবসরের পরিকল্পনা রোনাল্ডোর, আর কত দিন ফুটবল মাঠে দেখা যাবে ক্রিশ্চিয়ানোকে, জানালেন নিজেই

পর্তুগালকে ইউরো কাপ দিলেও বিশ্বকাপ জেতাতে পারেননি রোনাল্ডো। এই একটা জায়গায় তিনি পিছিয়ে রয়েছেন মেসির থেকে। তবু অবসর নিয়ে পরিকল্পনা সেরে ফেলেছেন তিনি।

picture of Cristiano Ronaldo

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৯:৫৩
Share: Save:

ফুটবলকে বিদায় জানানোর পরিকল্পনা করে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কবে অবসর নেবেন, তা ক্লাব আল নাসের এবং পর্তুগালের কর্তাদের জানিয়ে দিয়েছেন ৩৮ বছরের ফুটবলার। তা হলে লিয়োনেল মেসির সঙ্গে তাঁর দ্বৈরথ কি আর দেখা যাবে না?

বয়স বাড়লেও ফুটবল দক্ষতা কমেনি রোনাল্ডোর। এখনও পাল্লা দিয়ে সর্বোচ্চ পর্যায়ে খেলছেন তিনি। দেশকে ইউরো কাপ দিলেও বিশ্বকাপ অধরাই থেকে গিয়েছে তাঁর। তাই এখনই ফুটবলকে বিদায় জানাতে চান না। ২০২৬ সালে আর এক বার চেষ্টা করতে চান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। তাই পেশাদার ফুটবল চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

পর্তুগালের সংবাদমাধ্যমের দাবি, আল নাসের এবং পর্তুগালের কর্তাদের নিজের ইচ্ছার কথা জানিয়েছেন রোনাল্ডো। সৌদি আরবের ক্লাব কর্তাদের তিনি নাকি বলেছেন, ২০২৭ সাল পর্যন্ত চুক্তি করতে আগ্রহী তিনি। আগামী বিশ্বকাপেও পর্তুগালের হয়ে খেলতে চান রোনাল্ডো।

এর আগে এক বার ২০২৪ সাল পর্যন্ত পেশাদার ফুটবল খেলার ইচ্ছার কথা জানিয়েছিলেন রোনাল্ডো। সেই পরিকল্পনা পরিবর্তন করেছেন। আরও তিন বছর খেলতে চান তিনি। এখনও পর্যন্ত দেশের হয়ে ২০১টি ম্যাচ খেলে ১২৩টি গোল করেছেন সিআর ৭।

1466225২০২৬ সালের বিশ্বকাপে আর খেলতে চান না মেসি। গত বছর বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর নিজেই সে কথা জানিয়েছেন একাধিক বার। তবে রোনাল্ডো থামতে চান না। ৪১ বছর বয়স পর্যন্ত তাই খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Portugal footballer Al Nassr
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE