Advertisement
০৬ মে ২০২৪
Eden Gardens

Indian Football: রোহিত-কোহলীদের সঙ্গে পাল্লা সুনীল-লিস্টনদের, ইডেনের সঙ্গে লড়ছে যুবভারতী

ক্রিকেটের মতো ফুটবল ঘিরেও তুমুল উন্মাদনা শহরে। টিকিটের চাহিদা রোজই বাড়ছে। ক্রিকেটারদের মতো সমর্থন পেতে চলেছেন ফুটবলাররাও।

বিরাটদের সঙ্গে লড়াই সুনীলদেরও।

বিরাটদের সঙ্গে লড়াই সুনীলদেরও। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ১৯:৩৩
Share: Save:

কে বলে খেলাধুলোর যাবতীয় উন্মাদনা শুধু ক্রিকেট ঘিরে? এ ব্যাপারে ইডেনের সঙ্গে পাল্লা দিচ্ছে যুবভারতী। বিরাট কোহলী, রোহিত শর্মাদের সঙ্গে পাল্লা দিচ্ছেন সুনীল ছেত্রী, লিস্টন কোলাসোরাও। টিকিটের উন্মাদনা এমনই যে, বুধবার সুনীলদের ম্যাচের আগেও টিকিট বিক্রি করা হবে।

বেসরকারি ওয়েবসাইট ‘বুকমাইশো’-র মাধ্যমে মঙ্গলবার সকাল ১১টা থেকে টিকিট কাটতে পারবেন দর্শকরা। অনলাইনে কাটা টিকিট রিডিম করতে হবে যুবভারতী থেকে। কোথায় টিকিট পাওয়া যাবে, তা নিয়ে নেটমাধ্যমে প্রশ্ন শুরু হয়ে গিয়েছে। সংবাদমাধ্যমের দফতরেও আসছে ফোন।

এশিয়ান কাপের আগে ঠিক হয়েছিল, সীমিত সংখ্যক কিছু টিকিট বিনামূল্যে দেওয়া হবে। দু’টি কারণ তুলে ধরা হয়েছিল। প্রথমত, রাজ্য সরকারের তরফে অনুমতি পাওয়া যায়নি। দ্বিতীয়ত, ভারতের প্রতিটি খেলাই রাত সাড়ে আটটা থেকে শুরু হওয়ায় দর্শকদের আগ্রহ নাকি কম। দু’টি কারণই ভুল প্রমাণিত হয়েছে। রাজ্য সরকার জানিয়েছে, দর্শকসংখ্যার ব্যাপারে কোনও আপত্তি নেই। দর্শকরাও কম টিকিট ছাড়ার কারণে নেটমাধ্যমে এআইএফএফের তুমুল সমালোচনা শুরু করে দেন। পরিস্থিতি আরও বদলায় সুনীল ছেত্রী মুখ ভারত অধিনায়ক বলেন, এত কম সংখ্যক দর্শক এলে ঘরের মাঠে খেলার সুবিধা কী করে পাবেন তাঁরা?

খোদ নেতাই অসন্তুষ্ট হওয়ায় নড়েচড়ে বসে এআইএফএফ। সঙ্গে সঙ্গে আরও টিকিট ছাড়ার প্রক্রিয়া শুরু হয়ে যায়। প্রথমে ঠিক হয়েছিল অফলাইনে টিকিট দেওয়া হবে। সেই সিদ্ধান্ত বদলে টিকিট কেনার প্রক্রিয়া পুরোপুরি অনলাইনে করে দেওয়া হয়।

কিছু দিন আগেই আইপিএলের ম্যাচ ঘিরে দর্শকদের উন্মাদনা দেখেছিল শহর। এ বার ফুটবল ম্যাচেও একই উত্তেজনা। আইপিএল খেলতে এসে কোহলী ঠাসা ইডেনের সমর্থন পেয়েছিলেন। বুধবার সুনীলদের ম্যাচেও একই দৃশ্য দেখা যাবে বলে মনে করছেন অনেকে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE