Advertisement
১৯ মে ২০২৪
Bengaluru FC

Racism: কলকাতাতেও ফুটবলে বর্ণবিদ্বেষী আক্রমণ! অভিযোগ জানাল সুনীল ছেত্রীর ক্লাব

বিদেশের মাটিতে নিয়মিত বর্ণবিদ্বেষী আক্রমণ দেখা যায়। এ বার কলকাতার ফুটবল মাঠেও একই ঘটনা দেখা গেল।

সুনীল ছেত্রীদের অভিযোগ ঘিরে হইচই।

সুনীল ছেত্রীদের অভিযোগ ঘিরে হইচই। ছবি ডুরান্ড

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ১২:২০
Share: Save:

ফুটবলে বর্ণবিদ্বেষী মন্তব্যের অভিযোগ বিদেশের মাটিতে আকছার হয়ে থাকে। এ বার খাস কলকাতায় সেই ঘটনা দেখা গেল। আইএসএলের ক্লাব বেঙ্গালুরু এফসি-র অভিযোগ, মঙ্গলবার ডুরান্ড কাপের ম্যাচে তাদের এক ফুটবলারকে বর্ণবিদ্বেষী আক্রমণ করা হয়েছে বিপক্ষ দলের তরফে। বিষয়টি নিয়ে তারা অভিযোগ জানিয়েছে। তবে সংশ্লিষ্ট ফুটবলারের নাম জানানো হয়নি।

মঙ্গলবার ডুরান্ড কাপের ম্যাচে ভারতীয় বিমানবাহিনীর মুখোমুখি হয় বেঙ্গালুরু। ম্যাচটি ৪-০ জেতে তারা। সেই ম্যাচেই বিপক্ষের এক ফুটবলার বেঙ্গালুরুর ফুটবলারের উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্য করেন বলে অভিযোগ। টুইটারে বেঙ্গালুরুর তরফে এক বিবৃতিতে লেখা হয়েছে, ‘মঙ্গলবার বিকেলে আমাদের এক ফুটবলারকে বিপক্ষের তরফে বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয়েছে। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছি। আমাদের বার্তা খুব স্পষ্ট— ফুটবল সবার জন্য। এখানে ভেদাভেদের কোনও জায়গা নেই।’

প্রসঙ্গত, ইপিএলে টটেনহ্যাম হটস্পার বনাম চেলসি ম্যাচে টটেনহ্যামের ফুটবলার সন হিউং মিনের উদ্দেশে বর্ণবিদ্বেষী আচরণ করেছিলেন এক সমর্থক। তদন্ত করে তাঁকে আজীবন নির্বাসিত করা হয়েছে। অন্যান্য লিগগুলিতেও বর্ণবিদ্বেষের বিরুদ্ধে কঠোর মনোভাব নেওয়ার উদাহরণ কম নেই। কিন্তু এখানে সরাসরি অভিযোগ উঠেছে ভারতীয় সেনাবাহিনীর একটি দলের বিরুদ্ধে। এখন দেখার, ম্যাচের ভিডিয়ো ফুটেজ দেখে কোনও ব্যবস্থা নেওয়া হয় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengaluru FC Durand Cup Sunil Chhetri racism
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE