Advertisement
২১ মে ২০২৪
England

আগামী দু’বছর হ্যারি কেনদের কোচ কে? জানিয়ে দিলেন ইংল্যান্ডের ফুটবল কর্তারা

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিদায়ের পরই সাউথগেটের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন ওঠে। পরবর্তী কোচ হিসাবে উঠে আসে ছ’জনের নাম। আগামী দু’বছরের জন্য কোচের নাম জানাল এফএ।

আগামী দু’বছর কে হ্যারি কেনদের প্রশিক্ষণ দেবেন জানিয়ে দিলেন ইংল্যান্ডের ফুটবল কর্তারা।

আগামী দু’বছর কে হ্যারি কেনদের প্রশিক্ষণ দেবেন জানিয়ে দিলেন ইংল্যান্ডের ফুটবল কর্তারা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ১৭:১৬
Share: Save:

জল্পনার অবসান। গ্যারেথ সাউথগেটই ইংল্যান্ডের জাতীয় দলের কোচ থাকছেন। আরও দু’বছর তিনি হ্যারি কেনদের দায়িত্বে থাকছেন। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে হ্যারি কেনদের বিদায়ের পর সাউথগেটের ভবিষ্যৎ নিয়ে তৈরি হয়েছিল প্রশ্ন। বড় দিনের ছুটির আগেই সিদ্ধান্ত জানিয়ে দিলেন ইংল্যান্ডের ফুটবল কর্তারা।

সাউথগেট ইস্তফা না দিলেও কে ইংল্যান্ডের কোচ হতে পারেন, তা নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছিল। ইংল্যান্ডের কয়েকটি সংবাদপত্র দাবি করেছিল, সাউথগেটকে আর দায়িত্বে রাখবে না ফুটবল অ্যাসোসিয়েশন। হ্যারি কেনদের দায়িত্ব নিতে আগ্রহী বলে নাম উঠে এসেছিল প্যারিস সঁ জারমঁ এবং চেলসির প্রাক্তন কোচ টমাস টুহল, টটেনহ্যাম হটস্পার, সাউদম্পটন এবং প্যারিস সঁ জরমঁর প্রাক্তন ম্যানেজার মৌরিসিয়ো পোচেত্তিনো, ইংল্যান্ডের সহকারী কোচ স্টিভ হল্যান্ড এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং চেলসির প্রাক্তন ম্যানেজার হোসে মোরিনহোর। যদিও ইংল্যান্ডের ফুটবল কর্তারা এঁদের কারও সঙ্গেই যোগাযোগ করেননি।

সেই জল্পনার অবসান ঘটিয়ে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়ে দিল আরও দু’বছর সাউথগেটই জাতীয় দলের দায়িত্ব সামলাবেন। সাউথগেট দেশে ফেরার পর তাঁর সঙ্গে আলোচনায় বসেন ফুটবল কর্তারা। তিনি কাজ চালিয়ে যেতে আগ্রহী কি না জানতে চাওয়া হয়। সাউথগেট কাজ চালিয়ে যেতে রাজি হওয়ায় অন্য কারও কথা ভাবেননি ইংল্যান্ডের ফুটবল কর্তারা।

আগেই ২০২৪ সাল পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি ছিল ফুটবল অ্যাসোসিয়েশনের। সেই চুক্তিই বজায় রাখা হচ্ছে। ইংল্যান্ডের ফুটবল কর্তারা সাউথগেটের পারফরম্যান্সে খুশি। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে হারতে হলেও দলের পারফরম্যান্সে তাঁরা অসন্তুষ্ট নন। তাই সাউথগেটকেই দায়িত্বে রেখে দেওয়া হল। ফলে ২০২৪ সালের ইউরো কাপেও হ্যারি কেনদের দায়িত্বে থাকবেন তিনি।

২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে সাউথগেটের কোচিংয়ে সেমিফাইনালে উঠেছিল ইংল্যান্ড। গত বছর ইউরো কাপের ফাইনালেও দলকে তুলেছিলেন তিনি। স্বভাবতই এ বার হ্যারি কেনদের ঘিরে বিশ্বকাপ জয়ের প্রত্যাশা তৈরি হয়। কাতারে ট্রফি জেতার অন্যতম দাবিদারও ছিল ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England Gareth Southgate Harry Kane coach
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE