Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Indian Football

টাকা নেই! কথা দিয়েও সুনীলদের বিশেষ বিমানে খেলতে পাঠাতে পারবে না ভারতীয় ফুটবল সংস্থা

সাত দিন আগে ভারতীয় ফুটবল সংস্থার সভাপতি কল্যাণ চৌবে কথা দিয়েছিলেন যে ভারতের ফুটবল দলকে চার্টার্ড বিমানে খেলতে পাঠানো হবে। সাত দিন পরেই সরে দাঁড়াল সংস্থা।

football

সুনীল ছেত্রী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ১৪:৫৮
Share: Save:

কথা দিয়েছিলেন কল্যাণ চৌবে। সাত দিন আগে ভারতীয় ফুটবল সংস্থার (এআইএফএফ) সভাপতি বলেছিলেন যে ভারতের ফুটবল দলকে চার্টার্ড বিমানে খেলতে পাঠানো হবে। সাত দিন পরেই নিজেদের কথা থেকে সরে দাঁড়াল সংস্থা। জানিয়ে দেওয়া হয়েছে, সাধারণ বিমানে চেপেই যেতে হবে সুনীল ছেত্রী, ইগর স্তিমাচদের।

২১ মার্চ সৌদি আরবের আভাতে আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের খেলা রয়েছে ভারতের। সেই ম্যাচ খেলতে ভারতীয় দলকে চার্টার্ড বিমানে পাঠানোর প্রতিশ্রুতি দিয়েছিল এআইএফএফ। একটি বিবৃতিতে কল্যাণের নাম করে জানানো হয়েছিল, এই ধরনের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ফুটবলারদের ধকল কমাতে চার্টার্ড বিমানের বন্দোবস্ত করা হবে। কিন্তু নিজেদের কথা থেকে সরে দাঁড়াল সংস্থা।

হঠাৎ কেন সুর বদল? সংস্থার এক আধিকারিক জানিয়েছেন, সব মিলিয়ে ৪০ জনের দলকে চার্টার্ড বিমানে পাঠানোর খরচ অনেক বেশি। সেই ধরনের বিমানও নাকি পাওয়া যাচ্ছে না। তাই ফুটবলারদের সাধারণ বিমানে যেতে হবে। শুক্রবার দিল্লি থেকে প্রথমে জেড্ডা যাবেন তাঁরা। সেখানে বিমান বদলে আভা যেতে হবে।

তবে একসঙ্গে সব ফুটবলার যেতে পারবেন না। প্রথম ব্যাচ শুক্রবার বেরিয়ে পড়বে। এফসি গোয়া ও বেঙ্গালুরু এফসির যে ফুটবলারেরা জাতীয় দলে রয়েছেন, তাঁরা নিজেদের ম্যাচের পরে বিমান ধরবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE