Advertisement
১৬ মে ২০২৪
Paris Saint-Germain

মাঠে না নেমেই লিগ জিতল প্যারিস সঁ জরমঁ, এটাই কি শেষ ট্রফি এমবাপের?

মাঠে নামতে হল না। তার আগেই ঘরোয়া লিগ জিতে গেল প্যারিস সঁ জরমঁ। রবিবার অলিম্পিক লিয়ঁর কাছে মোনাকো হেরে যেতেই লিগ নিশ্চিত হয় পিএসজি-র।

football

এমবাপেদের উল্লাস। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ১৭:২৮
Share: Save:

মাঠে নামতে হল না। তার আগেই প্যারিস সঁ জরমঁ ঘরোয়া লিগ জিতে গেল। রবিবার অলিম্পিক লিয়ঁর কাছে মোনাকো হেরে যেতেই লিগ নিশ্চিত হয়ে যায় পিএসজি-র।

দ্বিতীয় স্থানে থাকা মোনাকোর থেকে ১২ পয়েন্টে এগিয়ে পিএসজি। আর তিনটি ম্যাচ বাকি। সব ম্যাচে জিতলেও মোনাকো আর ধরতে পারবে না পিএসজিকে। এই নিয়ে টানা তিনটি লিগ জিতল পিএসজি। সব মিলিয়ে জিতল ১২ বার।

দলের সেরা ফুটবলার কিলিয়ান এমবাপে ছ’বার লিগ জিতেছেন। তবে এটাই হয়তো তাঁর শেষ মরসুম। পরের বার রিয়াল মাদ্রিদের জার্সিতে খেলতে দেখা যেতে পারে তাঁকে। পিএসজি-র চুক্তিতে এখনও সই করেননি তিনি।

এখনও ত্রিমুকুট জয়ের সম্ভাবনা রয়েছে পিএসজি-র কাছে। তারা ফরাসি কাপের ফাইনালে উঠেছে। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে নামবে ডর্টমুন্ডের বিরুদ্ধে। বাকি দু’টি জিতলে ত্রিমুকুট জিতবে।

মরসুমের শুরুতে কোচ হিসাবে আনা হয়েছিল লুই এনরিকেকে। প্রথম মরসুমেই দলকে সাফল্যের মুখ দেখিয়েছেন তিনি। লিগে ৩১টি ম্যাচ খেলে মাত্র একটি ম্যাচে হেরেছে তারা। শনিবারই তারা লিগ জিততে পারত। কিন্তু লে হাভ্রের সঙ্গের ড্র করায় তা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Saint-Germain Kylian Mbappe Ligue 1
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE