Advertisement
১৬ মে ২০২৪
Messi

FIFA World Cup 2022: বিশ্বকাপ খেলতে গিয়ে প্রতি ম্যাচে তিন লিটার ঘাম ছুটতে পারে মেসি, নেমারদের

২০২২ সালে নভেম্বর, ডিসেম্বরে খেলা হলেও ২০ ডিগ্রি তাপমাত্রায় খেলা হবে। ঠান্ডার দেশ থেকে খেলতে আসা ফুটবলারদের পক্ষে সেখানে খেলা খুব সহজ হবে না বলেই মনে করা হচ্ছে।

নিজেদের সেরাটা দিতে পারবেন তো মেসিরা?

নিজেদের সেরাটা দিতে পারবেন তো মেসিরা? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২১ ১৮:০৪
Share: Save:

ফুটবল বিশ্বকাপের আসর এ বার কাতারে। ২০২২ সালের শেষের দিকে সেই বিশ্বকাপ। কিন্তু সেখানে ফুটবলারদের পক্ষে ম্যাচ খেলা কষ্টের হবে বলেই মনে করা হচ্ছে। আশঙ্কা করা হচ্ছে প্রতি ম্যাচে তিন লিটার ঘাম ঝরাতে হতে পারে এক এক জন ফুটবলারদের।

২০২২ সালে নভেম্বর, ডিসেম্বরে খেলা হলেও ২০ ডিগ্রি তাপমাত্রায় খেলা হবে। ঠান্ডার দেশ থেকে খেলতে আসা ফুটবলারদের পক্ষে সেখানে খেলা খুব সহজ হবে না বলেই মনে করা হচ্ছে। মাত্র এক সপ্তাহ সময় পাওয়া যাবে আবহাওয়ার সঙ্গে নিজেদের মানিয়ে নেওয়ার জন্য। তার মধ্যেই তৈরি হতে হবে লিয়োনেল মেসিদের।

চার বছরে এক বার বিশ্বকাপ। ফুটবলাররা মরিয়া হয়ে ওঠেন সেরা হওয়ার জন্য। কিন্তু দুই অর্ধের মাঝে বিরতি বা জল পান বিরতিতে নিজেদের তরতাজা করে ফেলতে পারবেন কি না সেই নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে। নিজেদের সেরাটা দিতে পারবেন তো মেসি, নেমাররা?

এখনও এক বছর সময় রয়েছে। বিশ্বকাপের আগে শুধু বল পায়ে লড়াই নয়, আবহাওয়ার সঙ্গে লড়াইয়ের জন্যেও নিজেদের তৈরি করতে হবে। ফুটবলের চিকিৎসকরা সেই উপদেশ দিচ্ছেন ফুটবলারদের। মানসিক এবং শারীরিক ভাবে সেই লড়াইয়ের জন্যেও তৈরি থাকতে হবে মেসিদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Messi Neymar fifa Qatar world cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE