Advertisement
৩০ এপ্রিল ২০২৪
SAFF Women's Under-19 Football Championships

ভারতের ফুটবল ম্যাচে নাটক, বাংলাদেশের মাঠে পড়ল বোতল, দুই দলই চ্যাম্পিয়ন

৯০ মিনিটের ম্যাচ গড়াল পাঁচ ঘণ্টায়। সৌজন্যে ম্যাচ কমিশনারের একটি ভুল। তাতেই ক্ষেপে উঠলেন মাঠের দর্শকেরা। মাঠে পড়ল বোতল। শেষ পর্যন্ত দু’দলকেই ট্রফি দেওয়া হল।

football

ভারত-বাংলাদেশ ম্যাচের একটি মুহূর্ত। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৪৮
Share: Save:

বড়জোর ১২০ মিনিটের ম্যাচ ছিল। কিন্তু সেই ম্যাচই গড়াল পাঁচ ঘণ্টায়। সৌজন্যে ম্যাচ কমিশনারের একটি ভুল। তাতেই ক্ষেপে উঠলেন দর্শকেরা। মাঠে পড়ল বোতল। অনূর্ধ্ব-১৯ মহিলা সাফ কাপের ফাইনালে এ রকমই দৃশ্য দেখা গেল। শেষ পর্যন্ত ভারত এবং বাংলাদেশ দুই দলকেই যুগ্ম বিজয়ী ঘোষণা করা হয়েছে। তবে তা হয়েছে অনেক নাটকের পর।

গ্রুপ পর্বে বাংলাদেশের কাছে হেরেছিল ভারত। ফাইনালে তারা এগিয়ে যায়। ঠিক যে সময়ে মনে হচ্ছে ট্রফি তাদের, তখনই বাংলাদেশের হয়ে সমতা ফেরান সাগরিকা। প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে কোনও দলই পেনাল্টি নষ্ট করেনি। প্রত্যেকেই গোল করেন। দু’দলের সব ফুটবলারেরা শট মারার পরেও ম্যাচের মীমাংসা না হওয়ায় রেফারি টস করার সিদ্ধান্ত নেন।

টসে জেতে ভারত। তখনই গোটা দল উৎসব শুরু করে দেয়। কিছু ক্ষণ পরে ‘ভুল’ বুঝতে পারেন রেফারি এবং ম্যাচ কমিশনার। প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী যত ক্ষণ না মীমাংসা হবে তত ক্ষণ ‘সাডেন ডেথ’ চলতেই থাকবে। ভারতকে টসে জয়ী ঘোষণা পর ক্ষোভে ফেটে পড়েন বাংলাদেশ ফুটবলের কর্তারা। রেফারিকে তাঁরা বোঝান। ভুল শুধরে নিতে রেফারি দু’দলের খেলোয়াড়দের ডেকে আবার টাইব্রেকার শুরু করার সিদ্ধান্ত নেন।

এই সিদ্ধান্তের প্রতিবাদ জানায় ভারতীয় দল। ফুটবলারেরা মাঠ ছেড়ে যান। রেফারি জানিয়েছিলেন, আধ ঘণ্টার মধ্যে ভারত মাঠে না ফিরলে বাংলাদেশকে বিজয়ী ঘোষণা করা হবে। কিন্তু এক ঘণ্টা হয়ে গেলেও ভারত মাঠে আসেনি। পরিস্থিতি সামলাতে দু’দলকেই যুগ্ম বিজয়ী ঘোষণা করা হয়। পুরস্কার বিতরণীতে ভারতের মাত্র দু’জন ফুটবলার হাজির হন। কিন্তু পুরস্কার নিয়ে ছবি তুলেই তাঁরা মাঠ ছাড়েন। ট্রফি নিয়ে কোনও উচ্ছ্বাস দেখাননি তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Football Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE