Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sunil Chhetri

India vs Jordan: পারলেন না সুনীলরা, জর্ডনের বিরুদ্ধে শেষ মুহূর্তে হার ভারতের

৭৪ মিনিট পর্যন্ত কোনও দলই গোল করতে পারেনি। কিন্তু জর্ডনের শক্তিশালী চেহারার ফুটবলারদের বিরুদ্ধে কোনও মতে রক্ষণ সামলাচ্ছিলেন সন্দেশরা।

ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২২ ২৩:৪৭
Share: Save:

জর্ডনের বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচ খেলে এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের প্রস্তুতি সারতে চেয়েছিলেন সুনীল ছেত্রীরা। কিন্তু সেই ম্যাচের শেষ পর্বে ভারতীয় দলের রক্ষণভাগ বলে কিছু খুঁজেই পাওয়া গেল না। সন্দেশ জিঙ্ঘন আক্রমণভাগে উঠে গেলেন। শেষ মুহূর্তে গোলও খেয়ে গেল দল। ০-২ ব্যবধানে হেরে গেল ভারত।

৭৪ মিনিট পর্যন্ত কোনও দলই গোল করতে পারেনি। কিন্তু জর্ডনের শক্তিশালী চেহারার ফুটবলারদের বিরুদ্ধে কোনও মতে রক্ষণ সামলাচ্ছিলেন সন্দেশরা। গোটা ম্যাচে মোট ১৪ বার ভারতীয় দলের গোলের দিকে শট নিয়েছেন জর্ডনের মহম্মদ আল মারদিরা। অন্য দিকে ভারত নিয়েছে মাত্র দু’টি শট। তাও তেকাঠির মধ্যে সেই বল ছিল না। ম্যাচে জর্ডন ৫৭ শতাংশ সময় বল নিজেদের দখলে রেখেছিল। ভারত ৪৩ শতাংশ বল নিজেদের দখলে রাখলেও খুব কাজের কাজ কিছু করতে পারেনি।

শনিবার ভারতীয় কোচ ইগর স্তিমাচ ৫-৩-২ ছকে দল সাজিয়েছিলেন। সুনীল ছেত্রী, মনবীর সিংহ, অনিরুদ্ধ থাপা, সন্দেশ জিঙ্ঘনদের মতো ফুটবলারদের দিয়ে সাজানো ছিল প্রথম একাদশ। কিন্তু শেষ পর্যন্ত জয় তুলতে পারলেন না তাঁরা।

৯৩ মিনিটের মাথায় কাউন্টার অ্যাটাকে গোল করে গেল জর্ডন। রক্ষণ ছেড়ে সন্দেশ তখন বিপক্ষের অর্ধে। নিজেদের মধ্যে বোঝাপড়া এবং গোল বক্সের মধ্যে চকিতে শট নিয়ে ভারতের বিরুদ্ধে ব্যবধান বাড়িয়ে নেয় জর্ডন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Sunil Chhetri Jordan Indian Football Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE