Advertisement
৩০ এপ্রিল ২০২৪
AFC Asian Cup

এশিয়ান কাপ থেকে কার্যত বিদায়, এখনও ‘শিখতে’ চাইছেন সুনীলেরা

এশিয়ান কাপ থেকে কার্যত বিদায় নিতে চলেছে ভারত। এখনও সুনীল ছেত্রী মনে করছেন, তাঁদের অনেক কিছু ‘শেখার’ রয়েছে। কোচ স্তিমাচেরও তাই মত।

football

সুনীল ছেত্রী। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১৮:১৬
Share: Save:

প্রথম ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার কাছে লড়ে হার। বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচে উজ়‌বেকিস্তানের কাছে কার্যত উড়ে গেল ভারত। তৃতীয় ম্যাচে জিতলেও পরের পর্বে যাওয়ার নিশ্চয়তা নেই। ফলে এশিয়ান কাপ থেকে কার্যত বিদায় নিতে চলেছে ভারত। এখনও সুনীল ছেত্রী মনে করছেন, তাঁদের অনেক কিছু ‘শেখার’ রয়েছে। বিদায়ের মুখে কোচ ইগর স্তিমাচের মুখেও শেখার কথাই।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দল লড়লেও উজ়বেকিস্তান ভারতকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে তাদের অবস্থান কোথায়। গোটা ম্যাচে দাঁড়াতেই পারেননি সুনীলেরা। দু-একটি সুযোগ তৈরি করলেও কাজে লাগানো যায়নি। দ্বিতীয়ার্ধে উজ়বেকিস্তান আরও বেশি গোল করলে ভারতের হার আরও লজ্জানক হত।

ম্যাচের পর তবু সুনীল বলেছেন, “গত পাঁচ বছরে আমরা অনেক উন্নতি করেছি। কিন্তু এখনও অনেক কিছু শেখার রয়েছে। বিশেষত উজ়বেকিস্তানের মতো দলের বিরুদ্ধে খেলতে নামলে। উজ়বেকিস্তান বা অস্ট্রেলিয়ার মতো দলের বিরুদ্ধে খেলা মোটেই সহজ নয়।”

এর মধ্যেই সুনীল এটা ভেবে খুশি যে ছেলেরা লড়াই করেছে। তিনি বলেছেন, “প্রথমার্ধে আমরা বেশ কিছু ভুল করেছি যার জন্য পস্তাতে হয়েছে। এ বার ফিরে গিয়ে রিপ্লে দেখে বুঝতে হবে কোথায় আমাদের উন্নতি করতে হবে। সমর্থকদের কাছে ক্ষমা চাইছি। আজ ওদের আনন্দ দিতে পারিনি। কিন্তু ছেলেদের পাশে থাকুন। আগামী দিনে ওরাই আপনাদের আনন্দের মুহূর্ত এনে দেবে।”

কোচ স্তিমাচ বলেছেন, “উজ়বেকিস্তান আমাদের থেকে অনেক নিখুঁত ফুটবল খেলেছে। কোনও ভুল করেনি। যা ভুল সেগুলো আমরাই করেছি। আমরাই ওদের গোলের সুযোগ করে দিয়েছি। এটাই পার্থক্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AFC Asian Cup Sunil Chhetri Indian Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE