Advertisement
০৭ মে ২০২৪
ATK Mohun Bagan

ISL 2021-22: হাবাসের অনুশীলনে বিদেশি ছোঁয়া, কেরলের বিরুদ্ধে নামার আগে ফুটছে এটিকে মোহনবাগান

বিদেশের দলগুলিতে এমন অনুশীলন দেখা যায়। সেই অনুশীলন এ বার দেখা যাচ্ছে এটিকে মোহনবাগান দলেও।

অনুশীলনে প্রীতম।

অনুশীলনে প্রীতম।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২১ ২০:৫৪
Share: Save:

বিদেশের দলগুলিতে এমন অনুশীলন দেখা যায়। সেই অনুশীলন এ বার দেখা যাচ্ছে এটিকে মোহনবাগান দলেও। গোলকিপারদের আরও নিখুঁত করে তুলতে টেনিস বল দিয়ে তাঁদের অনুশীলন করাচ্ছেন কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস। অন্য দিকে, একের পর এক ফ্রি-কিক অনুশীলন করতে দেখা যাচ্ছে হুগো বোমাস, ডেভিড উইলিয়ামস, লেনি রদ্রিগেসদের। ১৯ নভেম্বর কেরল ব্লাস্টার্সের মুখোমুখি হওয়ার আগে প্রস্তুতিতে কোনও ফাঁক রাখতে চায় না হাবাস-ব্রিগেড।

শুধু তাই নয়, অনুশীলনের জন্য রয়েছে বিভিন্ন ধরনের যন্ত্রপাতিও। শারীরিক সক্ষমতা বাড়ানোর জন্য এক একদিন এক একরকম অনুশীলন চলছে। প্রীতম কোটাল, মনবীর সিংহদের বুঁদ হয়ে থাকতে দেখা যাচ্ছে অনুশীলনে। গোয়া বেনোলিমের মাঠে এটিকে মোহনবাগানের অনুশীলনই বলে দিচ্ছে এ মরসুমে ট্রফি আনতে তারা কতটা মরিয়া।

গত বছর ছ’টি গোল এবং পাঁচটি অ্যাসিস্ট করেছিলেন মনবীর। তিনি বলেছেন, “গত বার অল্পের জন্য ট্রফি জিততে পারিনি। এ বার সেটা চাই। প্রথম ম্যাচ জিতে শুরুটা ভাল করা দরকার। প্রথমে কেরল এবং পরে ডার্বি জিততে পারলে ছন্দ পেয়ে যাবে দল। এ বার আমি আরও বেশি গোল করতে চাই।”

সবুজ-মেরুনের সিনিয়র দলে এ বারই প্রথম সুযোগ পেয়েছেন দীপক টাংরি। ডিফেন্সে তিনি এ বার হাবাসের অন্যতম সেরা অস্ত্র হতে পারেন। তিনি বলেছেন, “প্রত্যেক কোচের আলাদা দর্শন থাকে। হাবাস স্যরের সব থেকে বড় ব্যাপার হল, আমি জুনিয়র হলেও তিনি বাকিদের মতোই আমার ভুল শুধরে দিচ্ছেন। রয় কৃষ্ণ, হুগো, জনি কাউকোদের সঙ্গে খেলা স্বপ্ন ছিল। এ বার সেটা সত্যি হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ATK Mohun Bagan kerala blasters ISL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE