Advertisement
১৬ মে ২০২৪
Mohun Bagan

ট্রফি জিতে মোহনবাগানের নামবদল, সরল ‘এটিকে’, জুড়ল ‘সুপার জায়ান্টস’, ঘোষণা সঞ্জীব গোয়েঙ্কার

চ্যাম্পিয়ন হওয়ার পরেই বড় ঘোষণা করলেন সঞ্জীব গোয়েঙ্কা। মোহনবাগানের নামের শুরু থেকে সরে গেল ‘এটিকে’। পরের মরসুম থেকে দলের নতুন নাম।

Picture of Sanjiv Goenka

মোহনবাগান আইএসএল জেতার পরেই বড় ঘোষণা করলেন দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ২২:৪১
Share: Save:

চ্যাম্পিয়ন হওয়ার পরেই বড় ঘোষণা করলেন সঞ্জীব গোয়েঙ্কা। মোহনবাগানের নামের শুরু থেকে সরে গেল ‘এটিকে’। পরের মরসুম থেকে দলের নতুন নাম হচ্ছে ‘মোহনবাগান সুপার জায়ান্টস’। আইপিএলে সঞ্জীবের দলের নাম ‘লখনউ সুপার জায়ান্টস’। সেই আদলেই ফুটবল দলেরও নাম দিলেন তিনি।

মোহনবাগান জেতার পরে সঞ্জীব বলেন, ‘‘বাগান সমর্থকরা মোহনবাগানের নামের সামনে থেকে এটিকে সরিয়ে দেওয়ার দাবি করেছিলেন। আমি আপনাদের দাবি মেনে নিচ্ছি। এটাই মোহনবাগান সদস্য ও সমর্থকেদের আমার উপহার।’’

সেখানেই থেমে থাকেননি তিনি। দলের নতুন নাম কী হবে সেটাও ঘোষণা করে দিয়েছেন সঞ্জীব। তিনি বলেছেন, ‘‘পরের মরসুম থেকে ক্লাবের নাম হবে মোহনবাগান সুপার জায়ান্টস। সবার দাবি মেনে নেওয়া হয়েছে।’’

২০২০ সালের ১০ জুলাই মোহনবাগানের সঙ্গে সংযুক্তি হয় এটিকের। তার পরেই দলের নাম করা হয় এটিকে মোহনবাগান। কিন্তু এই নাম নিয়ে প্রথম থেকেই আপত্তি ছিল সবুজ-মেরুন সমর্থকদের একাংশের। তাঁরা মোহনবাগানের নামের সামনে থেকে এটিকে সরিয়ে দেওয়ার দাবি জানাতে থাকেন। কিন্তু প্রথম প্রথম সেই দাবিতে কান দেননি দলের কর্তারা।

২০২২ সাল এটিকে-বিরোধী স্বর আরও বাড়তে থাকে। বার বার বিক্ষোভের মুখে পড়েন বাগান কর্তারা। ক্লাবের তাঁবুতে বিক্ষোভ দেখান সমর্থকরা। যুবভারতীতে ম্যাচ চলাকালীন দেখা যায় পোস্টার, ব্যানার। বিক্ষোভের মুখে পড়ে বাগান সচিব দেবাশিস দত্ত দাবি করেন, মোহনবাগানের নামের শুরু থেকে এটিকে সরে যাবে। কিন্তু বাস্তবে সেটা না হওয়ায় বিক্ষোভ জারি থাকে।

তবে তার মধ্যেই এটিকে মোহনবাগান এ বারের আইএসএলের ফাইনালে ওঠায় এটিকে-বিরোধী দাবি থেকে কিছু সময়ের জন্য হলেও সরে দাঁড়িয়েছিলেন সবুজ-মেরুন সমর্থকরা। গোয়ায় ফাইনাল দেখতে গিয়েছিলেন হাজার হাজার বাগান সমর্থক। আর সেখানেই জোড়া আনন্দ পেলেন তাঁরা। দল আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পরেই মোহনবাগানের নামের সামনে থেকে সরে গেল এটিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mohun bagan ATK Mohun Bagan Sanjiv Goenka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE