Advertisement
০৭ মে ২০২৪
Liverpool FC

EPL: জিতে লিগ জমিয়ে দিল লিভারপুল

হারলেই ইপিএল চ্যাম্পিয়ন হয়ে যাবে ম্যাঞ্চেস্টার সিটি। তাই মঙ্গলবার সাদাম্পটনের বিরুদ্ধে নামার আগে বেশ চাপেই ছিল লিভারপুল।

ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ০৯:০৯
Share: Save:

সাদাম্পটন ১ লিভারপুল ২

নিউক্যাসল ২ আর্সেনাল ০

হারলেই ইপিএল চ্যাম্পিয়ন হয়ে যাবে ম্যাঞ্চেস্টার সিটি। তাই মঙ্গলবার সাদাম্পটনের বিরুদ্ধে নামার আগে বেশ চাপেই ছিল লিভারপুল। ম্যাচের ১৩ মিনিটে নেথান রেডমন্ডের গোলে চাপ আরও বেড়ে যায়। কিন্তু ০-১ পিছিয়ে গিয়েও শেষ পর্যন্ত ২-১ জেতে য়ুর্গেন ক্লপের দল। সৌজন্যে ২৭ মিনিটে টাকুমি মিনামিনো এবং ৬৭ মিনিটে জোয়েল ম্যাটিপের গোল।

এই জয়ের ফলে ৩৭ ম্যাচে ৮৯ পয়েন্ট নিয়ে দু’নম্বরে থাকল লিভারপুল। শীর্ষে থাকা ম্যান সিটির চেয়ে এক পয়েন্টে পিছিয়ে তারা। আর এক ম্যাচ বাকি দুই দলেরই। যার অর্থ ইপিএল কে চ্যাম্পিয়ন হবে সেটা দেখার জন্য অপেক্ষা করতে হবে শেষ দিন পর্যন্ত।

এ দিকে, আর্সেনালের ইপিএল প্রথম চার দলে শেষ করার আশা বড় ধাক্কা খেল পরপর দু’ম্যাচ হেরে। টটেনহ্যামের পরে সোমবার মিকেল আর্তেতার দলকে হারিয়ে দিল নিউক্যাসলও। ফল ০-২। বিপক্ষ আক্রমণের মুখে প্রবল চাপে পড়ে গিয়ে ৫৫ মিনিটে বেন হোয়াইট আত্মঘাতী গোল করে বসেন। গানার্সের কফিনে শেষ পেরেকটি পুঁতে যান নিউক্যাসলের ব্রুনো গিমারেস ৮৫ মিনিটে ২-০ করে।

এই হারের ফলে আগামী মরসুমে চ্যাম্পিয়ন্স লিগের মূলপর্বে খেলার সম্ভাবনা বেশ কঠিন হয়ে গেল আর্সেনালের কাছে। প্রথম চার দলের দৌড়ে তাদের মূল লড়াই হ্যারি কেনদের টটেনহ্যামের সঙ্গে। যাদের পয়েন্ট ৩৭ ম্যাচে ৬৮। সোমবার হেরে যাওয়ায় আর্সেনাল সেখানে পাঁচেই থাকল, দু’পয়েন্টে পিছিয়ে। দু’দলেরই বাকি একটি করে ম্যাচ। আন্তোনিয়ো কন্তের দল ‌শেষ ম্যাচ ড্র করলেই পরের বার সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকিট পেয়ে যাবে। টটেনহ্যাম হারলে এবং নিজেরা জিতলেই একমাত্র আশা থাকবে আর্সেনালের। নিউক্যাসলের কাছে হারের পরে সতীর্থদের তোপ দেগেছেন গ্রানিট জ়াকা। ম্যাচের পরে তিনি বলেছেন, ‘‘হতাশা প্রকাশ করার মতো উপযুক্ত ভাষা আমার শব্দভাণ্ডারে নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Liverpool FC EPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE