Advertisement
০২ মে ২০২৪
Liverpool vs Manchester City

লিভারপুল, ম্যাঞ্চেস্টার সিটির খেলা ড্র, প্রিমিয়ার লিগের শীর্ষে থেকে গেল আর্সেনালই

লিভারপুল বনাম ম্যাঞ্চেস্টার সিটির খেলা ১-১ গোলে ড্র হল। দু’দলেই ১ পয়েন্ট করে পেল। পয়েন্ট তালিকায় আর্সেনাল ও লিভারপুলের পয়েন্ট সমান হলেও গোল পার্থক্যে শীর্ষে রয়েছে আর্সেনাল।

বল দখলের লড়াইয়ে অ্যালেক্স ম্যাক অ্যালিস্টার ও ফিল ফোডেন।

বল দখলের লড়াইয়ে অ্যালেক্স ম্যাক অ্যালিস্টার ও ফিল ফোডেন। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৪ ২৩:২০
Share: Save:

দু’দলের কাছেই সুযোগ ছিল পয়েন্ট তালিকার শীর্ষে যাওয়ার। কিন্তু পারল না তারা। লিভারপুল বনাম ম্যাঞ্চেস্টার সিটির খেলা ১-১ গোলে ড্র হল। তার ফলে দু’দলেই ১ পয়েন্ট করে পেল। পয়েন্ট তালিকায় আর্সেনাল ও লিভারপুলের পয়েন্ট সমান হলেও গোল পার্থক্যে শীর্ষে রয়েছে আর্সেনাল। অন্য দিকে তৃতীয় স্থানে রয়েছে ম্যাঞ্চেস্টার সিটি।

খেলার শুরু থেকে আক্রমণ বেশি ছিল লিভারপুলের। বলের দখল থেকে শুরু করে সুযোগ তৈরি করা, সব ক্ষেত্রেই টেক্কা দিচ্ছিল লাল ব্রিগেড। কিন্তু গোলের মুখ খুলতে পারছিল না তারা। খেলার গতির বিপরীতে ম্যাঞ্চেস্টারকে এগিয়ে দেন জন স্টোনস। ২৩ মিনিটের মাথায় গোল করেন তিনি।

গোল খেলেও আক্রমণের গতি কমায়নি লিভারপুল। মহম্মদ সালাহ্‌রা ক্রমাগত গোল করার চেষ্টা করছিলেন। ঘরের মাঠে তাঁদের সমর্থনও অনেক বেশি ছিল। প্রথমার্ধে আর গোল না হলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পায় লিভারপুল। গোল করতে ভুল করেননি অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার। খেলা ১-১ হয়ে যায়।

বক্স থেকে বক্সে আক্রমণ হচ্ছিল। কোনও দলই ড্রয়ের জন্য খেলছিল না। তাদের লক্ষ্য ছিল ৩ পয়েন্ট তুলে আনা। শেষ দিকে বক্সের মধ্যে ভাল বল পান ম্যাক অ্যালিস্টার। কিন্তু গোলে মারতে পারেননি তিনি। দ্বিতীয়ার্ধে ১৩টি শট মারে লিভারপুল। সিটি মারে তিনটি শট। কিন্তু তার মাঝেই সিটিকে জিতিয়ে দিতে পারতেন জেরেমি ডোকু। তাঁর শট পোস্টে লেগে ফেরে।

৮ মিনিটের সংযুক্তি সময়েও আক্রমণ কমেনি। কিন্তু কোনও দলই গোল করতে পারেনি। ১-১ গোলেই শেষ হয় খেলা। ২৮ ম্যাচ শেষে শীর্ষে থাকা আর্সেনালের পয়েন্ট ৬৪। সম সংখ্যক ম্যাচে সমান পয়েন্ট লিভারপুলের। ২৮টি ম্যাচ খেলে ম্যাঞ্চেস্টার সিটির পয়েন্ট ৬৩।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE