Advertisement
২৫ মে ২০২৪
Mohun Bagan

আইএসএলে জয়ের হ্যাটট্রিকের পরেও দিমিত্রিরা খুশি করতে পারেননি বাগান কোচ ফেরান্দোকে, কেন?

জয়ের হ্যাটট্রিক করেছে মোহনবাগান। আইএলএলে পয়েন্ট তালিকায় সবার উপরে রয়েছে তারা। কিন্তু তার পরেও দলের খেলায় খুশি নন মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। কেন?

Dimitri Petratos

মোহনবাগানের হয়ে ভাল ফর্মে রয়েছেন দিমিত্রি পেত্রাতোস। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১৬:০১
Share: Save:

আইএসএলে জয়ের হ্যাটট্রিক করেছে মোহনবাগান। পয়েন্ট তালিকায় সবার উপরে রয়েছে তারা। কিন্তু তার পরেও দলের খেলায় খুশি নন মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। প্রতি ম্যাচে বাগান ফুটবলারেরা যে ভাবে সুযোগ নষ্ট করছেন, তা ভাল চোখে দেখছেন না ফেরান্দো।

চেন্নাইয়ের মাঠে চেন্নাইয়িন এফসি-কে হারানোর পরে সাংবাদিক বৈঠকে ফেরান্দো বলেন, ‘‘প্রথমার্ধে একাধিক সুযোগ নষ্ট করেছি। ওঠা-নামার ক্ষেত্রেও সমস্যা হচ্ছিল। তাই আমি খুব একটা খুশি নই। এ ভাবে সুযোগ নষ্ট করলে হবে না। তবে এ ক্ষেত্রে আমি সম্পূর্ণ দোষ ফুটবলারদের দেব না। ওদের নিয়ে এখনও কাজ করতে হবে আমাকে।’’

চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথমার্ধেই ৫-০ গোলে এগিয়ে যেতে পারত মোহনবাগান। হ্যাটট্রিক করতে পারতেন সাহাল আবদুল সামাদ। কিন্তু সুযোগ নষ্ট করেন তিনি। প্রথম ২০ মিনিটেই গোলের সামনে বেশ কয়েক বার পৌঁছে যান জেসন কামিংস, দিমিত্রি পেত্রাতোসেরা। কিন্তু গোল আসেনি। দ্বিতীয়ার্ধেও গোলরক্ষককে একা পেয়ে গোল করতে পারেননি লিস্টন কোলাসো। গোলগুলি হলে পরবর্তী কালে সুবিধা হত বাগানের। কারণ, পয়েন্ট সমান হলে তখন গোলপার্থক্য গুরুত্বপূর্ণ হয়ে উঠে। আগের ম্যাচেও পেনাল্টি নষ্ট করেন কামিংস। এই ভুল মেনে নিতে পারছেন না ফেরান্দো।

সুযোগ নষ্ট করলেও অবশ্য তিন ম্যাচেই জিতেছে বাগান। আইএসএলের পাশাপাশি এএফসি কাপেও খেলতে হচ্ছে তাদের। বিভিন্ন প্রতিযোগিতায় ভাল খেলায় খুশি ফেরান্দো। তিনি বলেন, ‘‘দলের ছেলেদের খেলায় আমি খুশি। অনেকগুলো ম্যাচ আমরা খেলেছি। একসঙ্গে এএফসি কাপ, ডুরান্ড কাপ, কলকাতা লিগ, আইএসএল সবই খেলছি। সবেতেই আমরা ভাল খেলার যথেষ্ট চেষ্টা করছি। সেই জন্যই আমি খুশি। অনুশীলন, ম্যাচ সবেতেই ছেলেরা যথেষ্ট ভাল কাজ করছে।’’

মোহনবাগানের পরবর্তী ম্যাচ ২৪ অক্টোবর। ভুবনেশ্বরে এএফসি কাপের খেলায় বসুন্ধরা কিংসের বিরুদ্ধে খেলবে তারা। তার আগে দীর্ঘ ছুটি। এই সময়ে প্রস্তুতি সেরে ফেলতে চাইছেন ফেরান্দো। তিনি বলেন, ‘‘সামনের দীর্ঘ বিশ্রামে আমাদের পরবর্তী ম্যাচগুলোর জন্য প্রস্তুতি নিতে হবে। এর পর আমাদের সামনে এএফসি কাপের দুটো ম্যাচ আছে। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ম্যাচ কবে হবে জানি না।’’

দলের বেশির ভাগ ফুটবলার ছুটিতে থাকলেও সাত জন ফুটবলারকে ভারতীয় দলের হয়ে খেলতে হবে। দু-এক দিনের মধ্যেই ভারতীয় শিবিরে যোগ দেবেন তাঁরা। তাই তাঁদের উপর অতিরিক্ত দায়িত্ব রয়েছে। দেশের হয়ে খেলতে গিয়ে চোট পেয়েছেন আশিক কুরুনিয়ন। বাকি ফুটবলারদের চোট সামলে খেলার পরামর্শ দিয়েছেন ফেরান্দো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan Juan Ferrando indian super league
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE