Advertisement
১৭ মে ২০২৪
Neymar jr

পেলের রেকর্ড ভেঙে এগিয়ে গেলেন নেমার, কী নজির গড়লেন তিনি?

সম্পূর্ণ ফিট ছিলেন না। তবু দেশের হয়ে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে খেলার সুযোগ ছাড়েননি নেমার। বলিভিয়ার বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে ব্রাজিলীয় ফুটবলে নতুন নজির গড়লেন তিনি।

picture of Neymar

নেমার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৪:১৭
Share: Save:

ভেঙে গেল পেলের রেকর্ড। নতুন নজির গড়লেন নেমার জুনিয়র। আগামী বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে বলিভিয়ার বিরুদ্ধে গোল করে নতুন মাইলফলক স্পর্শ করলেন তিনি।

আন্তর্জাতিক ফুটবলে ৭৮টি গোল হয়ে গেল নেমারের। বলিভিয়ার বিরুদ্ধে গোল করার সঙ্গে সঙ্গে পেলের রেকর্ড ভেঙে দিলেন। ব্রাজিলের হয়ে সব থেকে বেশি গোল করলেন। অ্যাওয়ে ম্যাচে ৫-১ ব্যবধানে বলিভিয়াকে হারিয়েছে ব্রাজিল। ম্যাচের ৬১ মিনিটে দলের হয়ে গোল করেন নেমার। প্রতিপক্ষের বক্সের মধ্যে উড়ে আসা একটি নিচু বলে পা ছুঁইয়ে গোল করেন তিনি। ম্যাচে দু’টি গোল করেছেন তিনি। পেলের নজির ভেঙে উচ্ছ্বাসও প্রকাশ করেন নেমার। ব্রাজিলের হয়ে ৭৭টি গোল করেছিলেন পেলে।

নজির গড়লেও বলিভিয়ার বিরুদ্ধে চেনা ফর্মে দেখা যায়নি নেমারকে। ১৭ মিনিটে পেনাল্টি পায় ব্রাজিল। কিন্তু নেমারের শট আটকে দেন বলিভিয়ার গোলরক্ষক বিলি ভিসকারা। তিনি অবশ্য ম্যাচে আগের দিনেই জানিয়েছিলেন, ১০০ শতাংশ ফিট নন। তবু দেশের হয়ে মাঠে নামবেন।

কিছু দিন আগেই প্যারিস সঁ জরমঁ ছেড়ে সৌদি আরবের ক্লাব আল হিলালে যোগ দিয়েছেন ৩১ বছরের স্ট্রাইকার। সম্প্রতি একাধিক বিতর্কে জড়িয়েছেন নেমার। ব্রাজিলের আইন ভেঙে বাড়ি তৈরি করানো, বান্ধবীর সঙ্গে প্রতারণার মতো অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। কিছু দিন আগে চোট সারিয়ে মাঠে ফিরেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neymar jr Pele Brazil
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE