Advertisement
১৭ মে ২০২৪
serena williams

Serena Williams: দ্বিচারিতার অভিযোগ এনে তোপ সেরিনার

মেক্সিকোর আকাপুলকোয় এই এটিপি ৫০০ প্রতিযোগিতায় জেরেভ এই আচরণের জন্য নিজের দেশেও নিন্দিত হয়েছেন।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২২ ০৮:৪০
Share: Save:

মেক্সিকো ওপেনে ডাবলস ম্যাচ হেরে আম্পায়ারের চেয়ারে বার বার র‌্যাকেট দিয়ে আঘাত করে তাঁকে অসম্মান করে প্রতিযোগিতা থেকে নির্বাসিত হয়েছিলেন জার্মানির টেনিস তারকা আলেকজান্ডার জ়েরেভ। ঘটনাটি এক মাস আগের। এ বার তা নিয়ে মুখ খুললেন মার্কিন টেনিস তারকা সেরিনা উইলিয়ামস। জানালেন, তিনি এ রকম করলে হয়ত তাঁকে এতক্ষণে জেলে থাকতে হত। এ ভাবেই পুরুষ খেলোয়াড় ও মহিলা খেলোয়াড়দের শাস্তিদানের বিভেদ নিয়ে সরব হয়েছেন ২৩ গ্র্যান্ড স্ল্যাম খেতাবের মালিক।

উল্লেখ্য, মেক্সিকোর আকাপুলকোয় এই এটিপি ৫০০ প্রতিযোগিতায় জেরেভ এই আচরণের জন্য নিজের দেশেও নিন্দিত হয়েছেন। এমনকি প্রতিযোগিতার আয়োজকেরাও তাঁকে ৪০ হাজার মার্কিন ডলার (৩০ লক্ষ টাকার বেশি) জরিমানা করেছেন।

টিভিতে সম্প্রতি এই ঘটনা দেখেছেন সেরিনা। তার পরেই সিএনএন-কে এক সাক্ষাৎকারে সেরিনা বলেছেন, ‍‘‍‘এটা দ্বিচারিতা ছাড়া আর কিছুই নয়। আমি যদি ও রকম করতাম, তা হলে এতক্ষণে আমার জায়গা হত কারাগারে। কোনও রসিকতা না করেই কথাটা বলছি। এক বার আমাকে সতর্কও করা হয়েছিল খুবই লঘু দোষে।’’

উল্লেখ্য, ২০০৯ সালে যুক্তরাষ্ট্র ওপেনের সেমিফাইনালে কিম ক্লিস্টার্সের বিরুদ্ধে খেলার সময়ে উত্তেজিত হয়ে আগ্রাসী আচরণ করায় সেরিনাকে দু’বছরের জন্য সতর্ক করা হয়। লঘুও শাস্তির পাশাপাশি মার্কিন এই টেনিস তারকাকে এক লক্ষ পঁচাত্তর হাজার ডলার (এক কোটি টাকারও বেশি) জরিমানা করা হয়। সেই প্রসঙ্গ টেনে সেরিনা বলেছেন, ‍‘‍‘দেখতেই পাচ্ছেন, দ্বিচারিতা কতটা। আমার চেয়েও বড় অপরাধ করে কম জরিমানা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

serena williams Alexander Zverev Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE