Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Hockey

ছোটদের হকিতেও দাপট, নিউ জ়িল্যান্ডকে হারিয়ে সুলতান জোহর কাপের সেমিফাইনালে ভারত

বড়দের পর ছোটদের হকিতেও দাপট দেখাচ্ছে ভারত। শক্তিশালী নিউ জ়িল্যান্ডকে হারিয়ে সুলতান অফ জোহর কাপের সেমিফাইনালে উঠল ভারতের জুনিয়র দল।

picture of Hockey

ভারতের জুনিয়র হকি দল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ১৭:০৩
Share: Save:

এশিয়ান গেমসে সোনা জিতেছিল ভারতীয় হকি দল। এ বার খেতাব জয়ের পথে এগিয়ে গেল ভারতের জুনিয়র হকি দলও। নিউ জ়িল্যান্ডকে ৬-২ ব্যবধানে হারিয়ে সুলতান অফ জোহর কাপের সেমিফাইনালে উঠল ভারত। প্রথম কোয়ার্টারেই ৩-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিল ভারত। শেষ মিনিটে গোল হজম না করলে ৬-১ ব্যবধানে জিততে পারত ভারতীয় দল।

খাতায় কলমে দলগত শক্তির বিচারে ভারতের থেকে কিছুটা এগিয়ে নিউ জ়িল্যান্ড। মাঠের লড়াইয়ে অবশ্য তা বোঝা গেল না। ম্যাচের শুরু থেকেই দাপট দেখান ভারতীয় খেলোয়াড়েরা। প্রথম মিনিটেই পেনাল্টি কর্নার আদায় করে নেয় ভারতীয় দল। ২ মিনিটের মাথায় গোল করতে ভুল করেননি আমনদীপ লাকরা। ম্যাচের ৭ এবং ৩৫ মিনিটে আরও দু’টি গোল করে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন আমনদীপ। তাঁর দ্বিতীয় গোলটিও এসেছে পেনাল্টি কর্নার থেকে। দুটি গোল করেছেন অরুণ সাহানি। ১২ এবং ৫৩ মিনিটে গোল করেছেন তিনি। অপর গোলটি ম্যাচের ৫২ মিনিটে করেন পূবন্না চান্দুরা ববি। নিয়মিত ব্যবধানে গোল দিলেও কয়েকটি সহজ সুযোগও নষ্ট করেছে ভারতীয় দল। নিউ জ়িল্যান্ডের গোলদাতা লুক অ্যালড্রেড। তিনি ২৯ এবং ৬০ মিনিটে গোল করেন।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে জয়ের ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে প্রতিযোগিতার শেষ চারে উঠল ভারত। সেমিফাইনালে অবশ্য কঠিন লড়াই অপেক্ষা করছে ভারতের জন্য। জার্মানি, অস্ট্রেলিয়া বা গ্রেট ব্রিটেনের মধ্যে কোনও একটি দলের সঙ্গে খেলতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hockey India New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE