Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Malaysia Open

প্রথম গেম জিতেও হার সাত্ত্বিক-চিরাগের, মালয়েশিয়া ওপেন ব্যাডমিন্টনে রানার্স ভারতীয় জুটি

প্রথম গেম জেতার পরেও ম্যাচ জিততে পারলেন না সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি। মালয়েশিয়া ওপেনের ফাইনালে বিশ্বের এক নম্বর জুটির কাছে হারতে হল তাঁদের।

badminton

হারলেও লড়াই করলেন চিরাগ শেট্টি (বাঁ দিকে) ও সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১৮:২৫
Share: Save:

মালয়েশিয়া ওপেন ব্যাডমিন্টনের ফাইনালে হার সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টির। বিশ্বের এক নম্বর জুটির কাছে হারতে হল তাঁদের। প্রথম গেম জেতার পরেও ম্যাচ জিততে পারলেন না ভারতীয় জুটি। তিন গেমের লড়াইয়ে (২১-৯, ১৮-২১, ১৭-২১) হারলেন তাঁরা।

চিনের লিয়াং ওয়েই কেং ও ওয়াং চ্যাংয়ের বিরুদ্ধে শুরুটা খুব ভাল করেছিলেন এশিয়ান গেমসে সোনা জেতা সাত্ত্বিক-চিরাগ। প্রথম গেমে চিনা জুটিকে দাঁড়াতে দেননি তাঁরা। শুরুতেই এগিয়ে যান। গেম যত গড়ায় তত দাপট দেখান ভারতীয় জুটি। মাত্র ১৬ মিনিটে প্রথম গেম (২১-৯) জিতে যান সাত্ত্বিক ও চিরাগ।

দেখে মনে হচ্ছিল, স্ট্রেট গেমে জিতবে ভারত। কিন্তু কোর্ট বদলের পর বদলে গেল খেলা। প্রথম গেমে চিরাগের স্ম্যাশ সামলাতে হিমশিম খাচ্ছিল প্রতিপক্ষ। দ্বিতীয় গেমে কয়েকটি স্ম্যাশ মারতে গিয়ে আনফোর্সড এরর করেন চিরাগ। ফলে পিছিয়ে পড়ে ভারত। নিজেদের লিড ধরে রাখে তারা। লড়াই ছাড়েননি চিরাগরা। একটা সময় ব্যবধান ১৪-১২ ছিল। ১৯-১৮ পয়েন্ট থেকে পর পর তিনটি পয়েন্ট জিতে দ্বিতীয় গেম জিতে নেন চিনা খেলোয়াড়েরা। সমতা ফেরান তাঁরা।

তৃতীয় গেমের শুরুতে দাপট দেখান চিরাগরা। শুরুতে পর পর পয়েন্ট নিয়ে এগিয়ে যান তাঁরা। একটা সময় ১০-৩ পয়েন্টে এগিয়ে ছিলেন চিরাগরা। সেখান থেকে খেলা ঘোরান বিশ্বের এক নম্বর জুটি। কেন তাঁরা এক নম্বর তা বোঝালেন লিয়াং-চ্যাং জুটি। ঠান্ডা মাথায় একের পর এক পয়েন্ট তুলতে শুরু করেন তাঁরা। চাপে পড়ে ভুল করেন চিরাগরা। তার ফল ভুগতে হয় তাঁদের। ২১-১৭ জিতে চ্যাম্পিয়ন হয় চিনা জুটি। রানার্স হয়ে সন্তুষ্ট থাকতে হয় ভারতীয় জুটিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE