Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Asian Games

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ড্র, মেয়েদের হকিতে এশিয়ান গেমসে গ্রুপ শীর্ষে সবিতারাই

প্রথম দু’টি ম্যাচ জিতলেও দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ড্র করল তারা। এক সময় পিছিয়ে ছিলেন সবিতা পুনিয়ারা। ৪৪ মিনিটে গোল করে ম্যাচ ড্র করেন নবনীত কৌর।

hockey

মেয়েদের হকিতে ড্র। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ১৮:৪২
Share: Save:

এশিয়ান গেমসে ভারতের মেয়েদের হকি দল এখনও অপরাজিত। প্রথম দু’টি ম্যাচ জিতলেও দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ড্র করল তারা। এক সময় পিছিয়ে ছিলেন সবিতা পুনিয়ারা। ৪৪ মিনিটে গোল করে ম্যাচ ড্র করেন নবনীত কৌর।

ভারতের মেয়েরা বিশ্ব ক্রমতালিকা ছ’নম্বর। দক্ষিণ কোরিয়া ১২ নম্বরে। রবিবার এশিয়ান গেমসে দক্ষিণ কোরিয়ার হয়ে ১২ মিনিটের মাথায় গোল করেন চো হেইজিন। প্রথম দু’টি কোয়ার্টারে এগিয়ে ছিল দক্ষিণ কোরিয়া। পরে সেই গোল শোধ করে ভারত। হার বাঁচিয়ে গ্রুপে শীর্ষ স্থান ধরে রাখে তারা। গোল পার্থক্য দক্ষিণ কোরিয়ার থেকে এগিয়ে ভারত। ভারতের মেয়েরা এশিয়ান গেমসে এখনও পর্যন্ত ১৯টি গোল করেছে। দক্ষিণ কোরিয়া করেছে ১১টি গোল। দুই দলের এখনও দু’টি করে ম্যাচ বাকি রয়েছে।

গ্রুপের প্রথম দু’টি দল সেমিফাইনালে উঠবে। ভারতের গ্রুপে তৃতীয় স্থানে থাকা মালয়েশিয়া তিন ম্যাচে ছ’পয়েন্ট পেয়েছে। তাদের কাছেও সুযোগ রয়েছে সেমিফাইনালে ওঠার। এই তিন দলের মধ্যে দু’টি দল যাবে নকআউট পর্বে।

অন্য গ্রুপে শীর্ষে রয়েছে চিন। জাপান রয়েছে দ্বিতীয় স্থানে। দু’টি করে ম্যাচ খেলেছে এবং জিতেছে তারা। তৃতীয় স্থানে থাকা তাইল্যান্ড দু’ম্যাচে তিন পয়েন্ট পেয়েছে। এই দলের সুযোগ রয়েছে সেমিফাইনালে ওঠার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Hockey India hockey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE