Advertisement
০৪ মে ২০২৪
KKR vs RCB

ব্যাটার নয়, জেতালেন বোলার রাসেল, কোহলিদের হারিয়ে সাফল্যের রহস্য ফাঁস কেকেআর ক্রিকেটারের

আরসিবি-র বিরুদ্ধে তাঁর তিনটি ওভার পার্থক্য গড়ে দিয়েছে। বোলার আন্দ্রে রাসেল মন জয় করে নিয়েছেন। ম্যাচের পর নিজের বোলিংয়ের রহস্য ফাঁস করেছেন ক্যারিবিয়ান ক্রিকেটার।

cricket

আন্দ্রে রাসেল। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ২১:৪১
Share: Save:

ব্যাটে নয়, রবিবার ইডেন গার্ডেন্সে তাঁর বলে জিতেছে কেকেআর। টান টান ম্যাচে তাঁর তিনটি ওভার পার্থক্য গড়ে দিয়েছে। ব্যাট হাতে এ দিন অবদান রাখতে না পারলেও বোলার আন্দ্রে রাসেল মন জয় করে নিয়েছেন। ম্যাচের পর নিজের বোলিংয়ের রহস্য ফাঁস করেছেন ক্যারিবিয়ান ক্রিকেটার।

ম্যাচের আগেই তিনি বলেছিলেন, লোকে এখন তাঁকে ব্যাটিং অলরাউন্ডার হিসাবে দেখে। কিন্তু বোলিংয়েও তিনি কখনও হাল ছাড়েন না, শেষ পর্যন্ত লড়াই করতে চান সেটা অনেকেই জানেন না। কে জানত আরসিবি ম্যাচেই তার প্রমাণ পাওয়া যাবে! ক্রিজ়ে জমে যাওয়া উইল জ্যাকস এবং রজত পাটীদারকে এক ওভারে যেমন ফেরালেন, তেমনই দীনেশ কার্তিককে তুলে নিয়ে আরসিবি-র জয়ের আশা শেষ করে দেন রাসেল।

অনেকেই প্রশ্ন করছেন, কেন তাঁকে দিয়ে আরও একটি ওভার করানো হল না। রাসেলের উত্তর, “আসলে বোলিংয়ের হিসাব-নিকাশের সময় আমি তৈরি ছিলাম ১৯তম ওভার করার জন্যই। চেষ্টা করছিলাম যাতে মিচেল স্টার্কের শেষ ওভারটায় ওদের যতটা সম্ভব বেশি রান তাড়া করতে হয়। নিজে কম রান দিতে চেয়েছিলাম। কার্তিক কিছুতেই স্ট্রাইক বদলাচ্ছিল না। তাই বোলিংয়ে বৈচিত্র এনে ছ’টা বল ওকেই করব ঠিক করেছিলাম। সেটা সফল হয়েছে দেখে খুশি হয়েছি।”

রাসেলের সংযোজন, “বোলার হিসাবে এ রকম পারফরম্যান্স করতে চাই। স্লোয়ার বল থেমে থেমে আসছে, এটা লক্ষ করেছিলাম। সেটা কাজে লাগিয়ে দু’জন সেট হয়ে যাওয়া ব্যাটারকে আউট করতে পেরে খুশি। ওটাই ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে। তবে নারাইনের দুটো উইকেটও গুরুত্বপূর্ণ। ওটার পরেই আরসিবি-র ব্যাটিং ধস শুরু হয়ে যায়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Andre Russell KKR IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE