Advertisement
০১ মে ২০২৪
IPL 2024

‘আইপিএলে মুস্তাফিজুরের শেখার কিছু নেই’, মাঝপথে ডেকে পাঠানোর কৈফিয়ত দিল বাংলাদেশ বোর্ড

আইপিএলের মাঝপথেই মুস্তাফিজুর দেশে ফিরে যাবেন। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় রয়েছে। কিন্তু সেই সিরিজ় শেষ হলেও মুস্তাফিজুরকে ভারতে ফিরতে দেবে না বলে জানিয়ে দিয়েছে বোর্ড।

Mustafizur Rahman

মুস্তাফিজুর রহমান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ১৯:৫৪
Share: Save:

আইপিএল খেলে বাংলাদেশের মুস্তাফিজুর রহমানের শেখার কিছু নেই। এমনটাই মনে করছেন সে দেশের ক্রিকেট বোর্ডের অপারেশন চেয়ারপার্সন জালাল ইউনিস। আইপিএলের মাঝপথেই মুস্তাফিজুর দেশে ফিরে যাবেন। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় রয়েছে। কিন্তু সেই সিরিজ় শেষ হলেও মুস্তাফিজুরকে ভারতে ফিরতে দেবে না বলে জানিয়ে দিয়েছে বাংলাদেশ বোর্ড।

এ বারের আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে পাঁচ ম্যাচে ১০টি উইকেট নিয়েছেন মুস্তাফিজুর। ২ কোটি টাকা দিয়ে তাঁকে কিনেছিল চেন্নাই। দলের অন্যতম ভরসা এই বাঁহাতি পেসার। এমন এক জন পেসারকে ১ মে-র পর থেকে পাবে না চেন্নাই। দল প্লে-অফে উঠলেও খেলবেন না মুস্তাফিজুর। জালাল বলেন, “আইপিএল থেকে মুস্তাফিজুরের শেখার কিছু নেই। যা শেখার ছিল, তা হয়ে গিয়েছে। বরং আইপিএলের অনেক ক্রিকেটারের মুস্তাফিজুরের থেকে শেখার আছে। তাতে বাংলাদেশের কোনও লাভ নেই।”

৩ মে থেকে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে বাংলাদেশ। শেষ ম্যাচ ১২ মে। ২ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। মাঝের সময়টাতে মুস্তাফিজুরকে বিশ্রাম দিতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। জালাল বলেন, “মুস্তাফিজুরকে সুস্থ রাখাই আমাদের মূল লক্ষ্য। আইপিএল খেললে সেটা হবে না। ওরা মুস্তাফিজুরের থেকে সবটা বার করে নিতে চাইবে। ওর চোট লাগল কি না সেটা নিয়ে ভাববে না। আমাদের ভাবতে হবে। মুস্তাফিজুরকে দেশে ফিরিয়ে আনার মূল কারণ ওকে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে খেলানো নয়, ওকে বিশ্বকাপের আগে বিশ্রাম দেওয়া। আইপিএলে সেটা হবে না।”

উল্লেখ্য, নিউ জ়িল্যান্ডের কেন উইলিয়ামসন, মিচেল স্যান্টনার, রাচিন রবীন্দ্র এবং লকি ফার্গুসন আইপিএল খেলবেন। ১৮ এপ্রিল থেকে পাকিস্তানের বিরুদ্ধে নিউ জ়িল্যান্ডের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় রয়েছে। কিন্তু উইলিয়ামসনেরা সেখানে খেলবেন না। তাঁদের মনে হয়েছে পাকিস্তানের বিরুদ্ধে খেলার থেকে আইপিএল খেললে বিশ্বকাপের আগে বেশি ভাল প্রস্তুতি নেওয়া সম্ভব হবে। বাংলাদেশ বোর্ড যদিও সেটা মনে করছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE