Advertisement
০৪ মে ২০২৪
IPL 2024

১০ কোটির বেশি খরচ করেও চহালকে পাননি কোহলিরা, ৬ কোটিতে কেনে রাজস্থান! কী করে?

ব্যাটারেরা ফর্মে থাকলেও হারতে হচ্ছে বোলারদের ব্যর্থতায়। এমন সময় বেঙ্গালুরু আফসোস করছে যুজবেন্দ্র চহালকে ছেড়ে দেওয়া নিয়ে। প্রাক্তন কোচ মাইক হেসন জানালেন, কেন তাঁরা চহালকে ছেড়েছিলেন।

Yuzvendra Chahal

যুজবেন্দ্র চহাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১৬:১৯
Share: Save:

এ বারের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সময়টা খারাপ যাচ্ছে। ব্যাটারেরা ফর্মে থাকলেও হারতে হচ্ছে বোলারদের ব্যর্থতায়। এমন সময় বেঙ্গালুরু আফসোস করছে যুজবেন্দ্র চহালকে ছেড়ে দেওয়া নিয়ে। প্রাক্তন কোচ মাইক হেসন জানালেন, কেন তাঁরা চহালকে ছেড়েছিলেন।

সোমবার রেকর্ড গড়েন চহাল। আইপিএলে প্রথম বোলার হিসাবে ২০০ উইকেট নিলেন তিনি। চহাল সম্পর্কে বেঙ্গালুরুর প্রাক্তন কোচ হেসন বলেন, “চহাল দুর্দান্ত বোলার। তবে প্রতি বার বড় নিলামের আগে সিদ্ধান্ত নিতে হয় কোন কোন ক্রিকেটারকে রাখা হবে। সেখানে চার জনের বদলে তিন জন ক্রিকেটারকে ধরে রাখলে ৪ কোটি টাকা হাতে বেশি থাকে নিলামের জন্য।”

আরসিবি-র পরিকল্পনা ছিল নিলামে গিয়ে চহালকে কেনা। সেই সঙ্গে হর্ষল পটেলকেও কিনতে চেয়েছিল তারা। কিন্তু পরিকল্পনা অনুযায়ী কাজ হয়নি। কারণ চহালকে নিলামে অনেক পরের দিকে ডাকা হয়েছিল। বেঙ্গালুরু স্পিনার নেওয়ার জন্য অত ক্ষণ অপেক্ষা করার সাহস দেখায়নি। ১০ কোটি ৭৫ লক্ষ টাকা দিয়ে ওয়ানিন্দু হাসরঙ্গকে কিনে নেয় বেঙ্গালুরু। হেসন বলেন, “আমরা চেয়েছিলাম হর্ষল এবং চহালকে কিনতে। কিন্তু চহাল ৬৫ নম্বরে ছিল। ওর পরে আর কোনও স্পিনার ছিল না নেওয়ার মতো। আমাদের ইচ্ছা ছিল হাসরঙ্গকে নেওয়ার। সঙ্গে চহালকে। যদি ভারতীয় স্পিনারকে না পাই তা হলে হাসরঙ্গই ছিল আমাদের ভরসা। তাই হাসরঙ্গকে কিনে নিই আমরা। এর পর আর চহালকে নেওয়া সম্ভব ছিল না।” সেই সুযোগে চহালকে সাড়ে ৬ কোটি টাকা দিয়ে কিনে নেয় রাজস্থান রয়্যালস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Rajasthan Royals Yuzvendra Chahal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE