Advertisement
০৯ মে ২০২৪
T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নিয়ে দুই মেরুতে সৌরভ, হরভজন!

সৌরভ গঙ্গোপাধ্যায় যেখানে মনে করছেন, বিরাট কোহলি এবং রোহিত শর্মার ওপেন করা উচিত, হরভজন সিংহ মনে করছেন বিশ্বকাপের দলে বিরাটকে নিজের জায়গা হারাতে হতে পারে। সেক্ষেত্রে বিরাটকে অপমানিত বোধ করতে নিষেধ করছেন প্রাক্তন স্পিনার।

Sourav Ganguly and Harbhajan Singh

সৌরভ গঙ্গোপাধ্যায় এবং হরভজন সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১১:৪৩
Share: Save:

কয়েক দিনের মধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করা হবে। কোন ১৫ জনকে দলে রাখা উচিত, তা নিয়ে নানা জন নানা মন্তব্য করছেন। সৌরভ গঙ্গোপাধ্যায় যেখানে মনে করছেন বিরাট কোহলি এবং রোহিত শর্মার ওপেন করা উচিত, হরভজন সিংহ মনে করছেন বিশ্বকাপের দলে বিরাটকে নিজের জায়গা হারাতে হতে পারে। সে ক্ষেত্রে বিরাটকে অপমানিত বোধ করতে নিষেধ করছেন প্রাক্তন স্পিনার।

আইপিএলে বিরাট ওপেন করেন। হরভজনের মতে টি-টোয়েন্টি বিশ্বকাপে হয়তো সেই জায়গায় খেলতে পারবেন না তিনি। ৭১১টি আন্তর্জাতিক উইকেটের মালিক বলেন, “আমার মনে হয় যশস্বী জয়সওয়াল আর রোহিত শর্মা ওপেন করবে। বিরাটের তিন নম্বরে নামা উচিত। শুরুতেই বাঁ হাতি-ডান হাতি জুটি দেখতে চাইব আমি। রোহিত-যশস্বী যদি ৬-৭ ওভার খেলে দেয়, তা হলে তিন নম্বরে শিবম দুবেকেও নামাতে পারে ভারত। সে ক্ষেত্রে বিরাট নামবে চার নম্বরে। যখন যেমন প্রয়োজন, তখন তেমন ক্রিকেটারকে নামাতে হবে। এতে অপমানের কোনও ব্যাপার নেই। বিরাট বড় ক্রিকেটার। সে ও তিন নম্বরে খেলুক বা চার নম্বরে। দলের প্রয়োজন অনুযায়ী খেলতে হবে বিরাটকে। ওকে জিজ্ঞেস করলেও এটাই বলবে। বিরাটের কাছে দলই আগে প্রাধান্য পাবে।”

এ বারের আইপিএলে ৯ ম্যাচে ৪৩০ রান করেছেন বিরাট। কমলা টুপি এখনও তাঁর মাথায়। কিন্তু বার বার প্রশ্ন উঠছে বিরাটের স্ট্রাইক রেট নিয়ে। আইপিএলে তাঁর গড় ৬১.৪৩। স্ট্রাইক রেট ১৪৫.৭৬। সেই কারণে বিরাটকে নিয়ে প্রশ্ন তুলছিলেন অনেকে। যদিও হরভজনের মনে হয় না বিরাটের মতো ক্রিকেটারকে দল থেকে বাদ দেওয়ার কোনও কারণ আছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে তাই তাঁর জায়গা পাকা বলেই মনে করছেন বিরাট।

সৌরভ বলেছিলেন, “আমার মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলি এবং রোহিতের ওপেন করা উচিত। শুরু থেকেই ভারতকে চালিয়ে খেলতে হবে। রোহিত, বিরাট, সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পাণ্ড্যের মতো ক্রিকেটারকে দরকার। প্রত্যেকের অসামান্য প্রতিভা রয়েছে। ছয় মারার দক্ষতাও প্রশ্নাতীত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE